২৫ ডিসেম্বর, ২০২২ ১৯:৪৩

ভিক্টোরিয়া সরকারি কলেজে রসায়ন বিভাগের সুবর্ণজয়ন্তী

কুমিল্লা প্রতিনিধি

ভিক্টোরিয়া সরকারি কলেজে রসায়ন বিভাগের সুবর্ণজয়ন্তী

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ রসায়ন বিভাগের সুবর্ণ জয়ন্তী ও অ্যালামনাই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খানের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাক্তন অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড.এ.কে.এম. আসাদুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর এম.এম. শফিউদ্দিন, প্রাক্তন শিক্ষাবোর্ড চেয়ারম্যান ও মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মামুনুর রশীদ ভূঁইয়া, কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এনামুল হক, ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নূরে আলম সিদ্দিকী, বাংলাদেশ শিপিং করপোরেশনের যুগ্ম সচিব পিযুষ কান্তি, আয়োজনের আহ্বায়ক প্রফেসর মেরাজুল ইসলামসহ প্রাক্তন ও বর্তমান শিক্ষক শিক্ষার্থীরা।

শোভাযাত্রা, বেলুন উড্ডয়ন, ম্যাগাজিন ফুলারিনের মোড়ক উন্মোচন, আনুভূতি প্রকাশ ও সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হয় এই উৎসব। 

কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বলেন, ১৯৭১-৭২ শিক্ষাবর্ষ থেকে শুরু হওয়া রসায়ন বিভাগ দেশের গণ্ডি পেরিয়ে এখন বিদেশেও সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। এ বিভাগ থেকেই তৈরি হয়েছে বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ সচিব থেকে শুরু করে অসংখ্য শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক ও সরকারি কর্মকর্তা। এছাড়াও নিয়মিত গবেষণা কাজ করছে এ বিভাগের শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর