৭ ফেব্রুয়ারি, ২০২৩ ২১:০৭

রাবিতে ‘ডেভেলপমেন্ট ডায়ালগ উইথ ইয়ুথ’ মতবিনিময়

রাবি প্রতিনিধি

রাবিতে ‘ডেভেলপমেন্ট ডায়ালগ উইথ ইয়ুথ’ মতবিনিময়

রাবিতে ‘ডেভেলপমেন্ট ডায়ালগ উইথ ইয়ুথ’ মতবিনিময়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘সেন্টার ফর সোশ্যাল ইনোভেশন অ্যান্ড সাস্টেইনিবিলিটির (সিএসআইএস) আয়োজনে ‘ডেভেলপমেন্ট ডায়ালগ উইথ ইয়ুথ’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদে এই সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় করোনা ভাইরাসের টিকা গ্রহণে উদ্বুদ্ধ করার কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবীদের সঙ্গে ইউনিসেফের কর্মকর্তাদের মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সিএসআইএস’র পরিচালক ও জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফের রংপুর ও রাজশাহী অফিসের ‘চিফ অফ ফিল্ড অফিস’ এএইচ তৌফিক আহমেদ।

তিনি বলেন, আমরা সিএসআইএসের মাধ্যমে রাজশাহীতে খরা, জলবায়ু পরিবর্তনসহ নানা বিষয়ে কাজ করতে চাই। শিশু, তরুণ ও নারীদের নিয়ে সেন্টার আরো কাজ করলে ইউনিসেফ পাশে থাকবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের বিকাশ, কর্মদক্ষতা তৈরির জন্য তাদের নিয়ে নানা ধরনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন, সেমিনার করাসহ বিভিন্ন ধরনের কর্মসূচি হাতে নিতে সিএসআইএসের কর্মকর্তাদের অনুরোধ জানান তিনি।

সভায় স্বেচ্ছাসেবীরা মাঠ পর্যায়ে করোনা টিকা নিয়ে সচেতনতা কার্যক্রম, তার আগে এই সেন্টারের উদ্যোগে বাল্যবিয়ে, শিশুশ্রম নিয়ে মাঠ পর্যায়ে কাজ করার ক্ষেত্রে তাদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। এছাড়া উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় করোনা টিকার বিষয়ে সচেতনতামূলক কাজের অভিজ্ঞতা তুলে ধরেন তারা।

সভাপতির বক্তব্যে অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে সিএসআইএসের নানা কার্যক্রমের নানা বিষয় তুলে ধরেন। এছাড়া প্রান্তিক মানুষের বিভিন্ন প্রতিবন্ধকতা সমাধানে এমন কাজ চালিয়ে যাওয়ার কথা জানান তিনি।

সিএআইএস’র গভর্নিং কাউন্সিলের (জিসি) সদস্য ও অধ্যাপক ড. নাজিয়াত হোসেন চৌধুরীর সঞ্চালনায় সেন্টারের জিসি সদস্য ড. এ বি এম সাইফুল ইসলাম, ড মোজাম্মেল হোসেন বকুল ও ড. এ কে এম মাহমুদুল হক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর