১২ ফেব্রুয়ারি, ২০২৪ ২০:১৩

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে উইন্টার স্কুলের উদ্বোধন

অনলাইন ডেস্ক

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে উইন্টার স্কুলের উদ্বোধন

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ব্যবসায় শিক্ষা অনুষদ ও জার্মানির ওস্টবাইরেস টেকনিশে হোশুলা (ওটিএইচ) এর উইডেন বিজনেস স্কুল যৌথভাবে প্রথমবারের মতো উইন্টার স্কুলের আয়োজন করছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর গ্রীন রোডস্থ ইউএপি অডিটরিয়ামে উইন্টার স্কুলের উদ্বোধন হয়।

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক ড. কামরুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি)-বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেল রিপাবলিক অব জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার, ইউএপি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান স্থপতি মাহবুবা হক ও উইডেন বিজনেস স্কুলের ডিন প্রফেসর ড. বার্নট মায়ার।

ফেডারেল রিপাবলিক অব জার্মানির রাষ্ট্রদূত জনাব আখিম ট্রোস্টার বলেন, প্রথমবারের মতো উইন্টার স্কুল আয়োজনের জন্য ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিককে ধন্যবাদ জানাই। এট দারুণ উদ্যোগ।

আইসিসিবি সভাপতি মাহবুবুর রহমান বলেন, ১৯১৯ সালে প্রতিষ্ঠিত আইসিসি আন্তর্জাতিক বাণিজ্যের বিধি-বিধান, ব্যাংকিং, শিপিং ইত্যাদি রেগুলেশন তৈরি করে। যা জাতিসংঘ কর্তৃক অনুমোদিত হয়।

ওটিএইচ এর অ্যামবার্গ-ওয়েডেন স্কুল অফ বিজনেস এর শিক্ষক-শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধিদল এসময় ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ব্যবসায় প্রশাসন অনুষদের সাথে বিভিন্ন কর্মকাণ্ডে অংশগ্রহণ করবে। এছাড়াও তারা একাডেমিক এবং সাংস্কৃতিক বিনিময়ে অংশ হিসেবে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন ঐতিহাসিক ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবে।

উল্লেখ্য, দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারকের অংশ হিসেবে আসন্ন উইন্টার স্কুল অনুষ্ঠিত হচ্ছে। এই প্রোগ্রামটি দুই বিশ্ববিদ্যালয়ের জন্য একাডেমিক এবং গবেষণার ক্ষেত্রে একটি শক্তিশালী পরিবেশ তৈরীতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর