শিরোনাম
২২ ফেব্রুয়ারি, ২০২৪ ১৪:৪৫

সাউথইস্ট ইউনিভার্সিটিতে মহান শহীদ দিবস পালিত

অনলাইন ডেস্ক

সাউথইস্ট ইউনিভার্সিটিতে মহান শহীদ দিবস পালিত

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সাউথইস্ট ইউনিভার্সিটিতে বায়ান্ন’র মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে প্রভাতফেরি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের ক্যম্পাস গেট থেকে প্রভাতফেরি যাত্রা শুরু করে তেজগাঁওয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত শহীদ মিনারে এসে শেষ হয়। এরপর সাউথইস্ট বোর্ড অব ট্রাস্ট অফিস, উপাচার্য অফিস, বিভিন্ন অনুষদ, প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষার্থীদের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়।

আলোচনা পর্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম মফিজুল ইসলাম, বোর্ড অব ট্রাস্টের উপদেষ্টা অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দিন, রেজিস্ট্রার মেজর জেনারেল (অব.) কাজী ফকরুদ্দীন আহমেদ এবং অনুষ্ঠানের আহ্বায়ক ও আর্কিটেক্ট বিভাগের প্রধান ড. মাসুদ উর রশীদ। 

বক্তাগন তরুণ প্রজন্মের মাঝে বাংলাদেশের অভ্যূদয়ে বায়ান্নর ভাষা আন্দোলনের গুরুত্ব তুলে ধরে বক্তব্য দেন। তরুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানার মাধ্যমে দেশপ্রেমে উদ্বুদ্ধ হবার আহ্বান জানান তারা। সাংস্কৃতিক পর্বে নাটক, আবৃতি, নৃত্য ও গান উপস্থাপন করে সাউথইস্ট ইউনিভার্সিটির বিভিন্ন ক্লাবের সদস্যরা। বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী, বিভিন্ন ক্লাবের সদস্যবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষাথী‍রা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর