২৩ মে, ২০২৪ ২১:৩৮

ইবিতে শিক্ষক-আনসারদের পাল্টাপাল্টি অভিযোগের ঘটনায় তদন্ত কমিটি

ইবি প্রতিনিধি

ইবিতে শিক্ষক-আনসারদের পাল্টাপাল্টি অভিযোগের ঘটনায় তদন্ত কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আনসার ও শিক্ষকের পাল্টা অভিযোগের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিটির সদস্যরা হলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া এবং শিক্ষক সমিতির সভাপতি আনোয়ার হোসেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, তদন্ত কমিটি গঠিত হয়েছে। কমিটিকে ঘটনা যাচাই-বাছাই করে প্রতিবদেন জমা দিতে বলা হয়েছে।

জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম সেলিমের বিরুদ্ধে অসৌজন্যমূলক ও অপমানজনক আচরণের অভিযোগ করে লিখিত অভিযোগ দিয়েছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন। এ নিয়ে মৌখিকভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানালেও কোনও সুরাহা হয়নি। পরে তিনি লিখিত অভিযোগ দেন। পাল্টা লিখিত অভিযোগ দেন অভিযুক্ত নিরাপত্তা কর্মকর্তাও।


এদিকে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সমন্বয়কারী অফিস ও এর সব কার্যাদি সম্পাদনের কন্ট্রোল রুম অনুষদ ভবনে থাকায় এতে পরীক্ষার আগের দিন রাত ৮টার পরে প্রবেশে মৌখিক নিষেধাজ্ঞা আরোপ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ওই ইউনিটের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তারা প্রবেশ করতে পারবেন।  এ নিষেধাজ্ঞা না মেনে এবং নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের বাধা উপেক্ষা করে দুই শিক্ষকের বিরুদ্ধে ভর্তি পরীক্ষার আগের রাতে তালাবদ্ধ ভবনে প্রবেশ করার লিখিত অভিযোগ করেন আনসাররা।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম ওরফে সেলিম এবং অভিযোগকারী পিসি আলতাফ হোসেনের অপসারণ চেয়ে লিখিত অভিযোগ করেন সহযোগী অধ্যাপক ড. আবু শিবলী মো. ফতেহ আলী চৌধুরী।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর