Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ জুন, ২০১৯ ১৯:২৬

সিলেটে বিএনপির ৯ নেতার পদ স্থগিত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বিএনপির ৯ নেতার পদ স্থগিত

শোকজের জবাব না দিয়ে দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম অব্যাহত রাখায় সিলেটের বিশ্বনাথ উপজেলা বিএনপির ৯ নেতার পদ স্থগিত করেছে জেলা বিএনপি। একই সাথে তাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা (বহিষ্কার) নিতে কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

সোমবার সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

পদ স্থগিত হওয়া নেতারা হলেন বিশ্বনাথ উপজেলা বিএনপির সহ-সভাপতি তাহিদ মিয়া, সহ সভাপতি রইছ উদ্দিন মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক নজমুল ইসলাম রুহেল, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মন্নান রিপন, গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আবুল হোসেন, ছাত্র বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নুর আসাদ, ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম নুরুদ্দিন ও সিলেট জেলা বিএনপির সদস্য জসিম উদ্দিন জুনেদ।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে গত ২ এপ্রিল এই ৯ নেতাকে কারণ দর্শানো নোটিশ পাঠিয়ে তিনদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছিল। কিন্তু নোটিশপ্রাপ্তরা জবাব না দিয়ে উল্টো দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যক্রম অব্যাহত রাখেন। তাই তাদের সব ধরনের পদবী স্থগিত করে তাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নিতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/১০ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য