২৫ এপ্রিল, ২০২০ ০৬:৪৬

শ্রীমঙ্গলে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল ছাত্রলীগ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল ছাত্রলীগ

আগামী তিন দিনের মধ্যে হাওর অঞ্চলে বন্যার আগাম সতর্ক বার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে লকডাউনে বন্ধ রয়েছে যান চলাচল। রয়েছে করোনাভাইরাসের সংক্রামণ ঝুঁকি। 

সব মিলিয়ে মহাবিপাকে পড়েছিল শ্রীমঙ্গল উপজেলার পশ্চিম ভাড়াউড়ার কৃষক আইয়ুব আলী। আর কৃষকের এই দুশ্চিন্তার কথা জানতে পেরে শুক্রবার সকালে শ্রীমঙ্গল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ওই কৃষকের জমির ধান কেটে দেন। কাটা ধানের আটি মাথায় করে দের মাইল দূরে ওই কৃষকের বাড়ি পৌঁছে দেয়। কলেজ ছাত্রলীগের ২০ জন নেতাকর্মী মিলে সকাল আট থেকে দুপুর বারটা পর্যন্ত শ্রীমঙ্গল হাইল হাওরে ওই কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দেয়। 

নেতারা বলেন,  সারা দেশের মতো শ্রীমঙ্গলেও চলতি মৌসুমের বোরো ধান কাটা শুরু হয়েছে। ধানের বাম্পার ফলন হলেও করোনাভাইরাস পরিস্থিতিতে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় কৃষকের লোকসান কমানোর জন্য গরীব কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে বঙ্গবন্ধুর আদর্শে গড়া শ্রীমঙ্গল সরকারি কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। 

কৃষক মো. আইয়ুব আলী বলেন, ‘শ্রমিক সংকটের কারণে আমার জমির পাকা ধান আমি কেটে ঘরে তুলতে পাছিলাম না। এ নিয়ে বেশ দুঃশ্চিন্তায় ছিলাম। আজ কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা আমার ক্ষেতের ধান কেটে দিয়েছে। এতে আমার খুব উপকার হয়েছে।’

শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান সুজাত ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কান্তি দাশ বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ও জেলা ছাত্রলীগের সমন্বয়ে আমরা অসহায় ও দরিদ্র কৃষকের ধান কেটে দিচ্ছি। শ্রমিক সংকটে বা আর্থিক সংকটে থাকা এ উপজেলার অন্য কৃষদেরও তালিকা করা হয়েছে। পর্যায়ত্রুমে আমরা তাদের ধানও কেটে দেব।’

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর