শিরোনাম
প্রকাশ : ৮ জুলাই, ২০২০ ২০:৫৩

সিলেটে ফের মিললো এডিসের লার্ভা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ফের মিললো এডিসের লার্ভা

সিলেট নগরীতে ফের ডেঙ্গুর জীবাণুবাহক এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। বুধবার কিনব্রিজ সংলগ্ন দক্ষিণ সুরমার ভার্থখলা এলাকার কয়েকটি দোকানের সামনে রাখা সেনেটারি সামগ্রীতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। 

সিভিল সার্জন অফিসের কীট তত্ত্ববিদের সহায়তায় সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের অভিযান পরিচালনার সময় এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া যায়।

নগরীর ২, ১৭ ও ২৬ নম্বর ওয়ার্ডে এই অভিযান চালানো হয়। এসময় ২ ও ১৭ নম্বর ওয়ার্ডের বেশ কয়েকটি নির্মাণাধীন ভবন, ভবনের ছাদ ও ছাদ বাগান পরিদর্শন করা হয়। তবে কোথাও লার্ভার সন্ধান মেলেনি। এসময় অপরিচ্ছন্ন ও ঝোপ-ঝাড়ে মশক নিধনে ফগার মেশিন দ্বারা ওষুধ ছিটানো হয়।

এদিকে, নগরীর ২৬নং ওয়ার্ডের ক্বিনব্রিজ সংলগ্ন ভার্থখলা এলাকার সেনেটারি দোকানগুলোতে এবারও এডিস মশার লার্ভা পাওয়া গেছে। খোলা স্থানে রাখা সেনেটারি পণ্যে জমে থাকা পানিতে লার্ভা পাওয়া যায়। চিহ্নিত এসব স্থানে লার্ভা ধ্বংসকারী ওষুধ ছিটানো হয়েছে।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, সিলেট নগরীর ওই স্থানে গত বছরও এডিস মশার লার্ভার অস্থিত্ব পাওয়া গিয়েছিল। এবারও কয়েক দফায় তাদের সচেতন ও সতর্ক করা হয়। কিন্তু এরপরও তারা খোলা স্থানে সেনেটারি পণ্য রাখায় পানি জমে এডিস মশা ডিম পাড়ছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর