শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ১১:৪৬

বিশ্বনাথে নদী গর্ভে ৪৬ মিটার সড়ক, ঝুঁকিতে বাড়িঘর

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে নদী গর্ভে ৪৬ মিটার সড়ক, ঝুঁকিতে বাড়িঘর

সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের গোবিন্দনগর গ্রাম (দ্বীপবন্ধ) হতে আশুগঞ্জ বাজার পর্যন্ত ইটসলিং সড়কের একটি অংশ ধসে মাকুন্দা নদী গর্ভে চলে গেছে। গত শুক্রবার (২৩ অক্টোবর) রাতের কোনো এক সময় সড়কের প্রায় ৪৬ মিটার অংশ নদী গর্ভে চলে যায়। ফলে ওই সড়কে ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয় লোকজন। বন্ধ হয়ে পড়েছে যানবাহন চলাচল। পাশাপাশি হুমকিতে পড়েছে আশপাশের বাড়িঘর।

স্থানীয়রা জানান, এই সড়ক দিয়ে গোবিন্দনগর (বিলপার), দ্বীপবন্ধ, বাবুনগরসহ কয়েকটি গ্রামের লোকজন নিয়মিত চলাচল করেন। তাছাড়াও রামপাশা ইউনিয়নের আশুগঞ্জ বাজার ও খাজাঞ্চী ইউনিয়নের রাজাগঞ্জ বাজারে ওই গ্রামগুলোর লোকজনের যাতায়াতের একমাত্র সড়কটিও এটি।

খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন জানান, খবর পেয়েই আমি নদী ভাঙনে কবলিত সড়কটি পরিদর্শন করে বিষয়টি উপজেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সিলেটের প্রকৌশলীকে অবহিত করেছি। দীর্ঘদিন ধরেই মাকুন্দা নদীর পাড়ের এই সড়কে ভাঙন অব্যাহত আছে। এমপি-মন্ত্রী অনেকেই বিভিন্ন সময় ভাঙন এলাকা পরিদর্শন করলেও কাজের কাজ কিছুই হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভারপ্রাপ্ত কামরুজ্জামান বলেন, নদী ভাঙনে সড়ক ধসে যাওয়ার বিষয়টি জেনে আমি উপজেলা প্রকৌশলী ও পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলেছি।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবি) সিলেটের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদুজ্জামান সরকার বলেন, পাউবি সিলেটের সহকারী প্রকৌশলী আল-আমিনকে ভাঙন এলাকা পরিদর্শনে পাঠিয়েছি। তিনি পরিদর্শন করে আসার পর যে ধরণের ব্যবস্থা নেয়া দরকার, দ্রুত সেই ব্যবস্থা নেয়া হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর