শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০২১ ১৭:০৭
প্রিন্ট করুন printer

সিলেটে লকডাউনে কঠোর পুলিশ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে লকডাউনে কঠোর পুলিশ
Google News

এক সপ্তাহের সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনেও রাস্তায় কঠোর অবস্থানে ছিল পুলিশ। নগরীর প্রতিটি প্রবেশ দ্বারে বসানো হয় তল্লাশি চৌকি। এছাড়া অতি প্রয়োজন ছাড়া যারা রাস্তায় বের হয়েছেন তাদেরকেও ফিরিয়ে দিয়েছে পুলিশ। লকডাউনে জরুরি সেবা ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সবধরনের ব্যবসায় প্রতিষ্ঠান ছিল বন্ধ। তবে বিকেলে ইফতারির দোকানগুলোতে দেখা গেছে ভিড়। 

সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিন বৃহস্পতিবার ভোর থেকেই নগরীর সকল প্রবেশ দ্বারে অবস্থান নেয় পুলিশ। অতি জরুরি প্রয়োজন ছাড়া কোন যানবাহনকে নগরীতে ঢুকতে দেয়া হয়নি। একইভাবে নগরী থেকে বের হতে দেয়া হয়নি কোন যানবাহনকে। 

নগরীর ব্যস্ততম এলাকা বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা ও আম্বরখানা এলাকায় দিনভর পুলিশ ছিল তৎপর। সিএনজি অটোরিকশা, মোটর সাইকেল ও রিকশাসহ যে কোন ধরণের যানবাহন দেখলেই তা আটকে পুলিশকে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে। 

অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলে যানবাহন থেকে নামিয়ে ফিরিয়ে দেয়া হয়েছে যাত্রীকে। লকডাউন না মেনে রাস্তায় বের হওয়ায় যানবাহনকে জরিমানাও করতেও দেখা গেছে। করোনা সংক্রমণ ঠেকাতে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার নগরীর বিভিন্ন স্থানে মহানগর পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। পথচারী ও রিকশাচালকদের মাস্ক পরিয়ে দেন পুলিশ সদস্যরা। 

তবে বিকেলে নগরীর ইফতারির দোকানগুলোতে ক্রেতাদের ভিড় করতে দেখা যায়। ভিড় করে লোকজন ইফতারি কিনেন। এসময় স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি ক্রেতা-বিক্রেতা কাউকে। 

বিডি প্রতিদিন/আবু জাফর