শিরোনাম
প্রকাশ : ৪ মে, ২০২১ ১১:৩১
প্রিন্ট করুন printer

সিলেটে তরমুজের বাজারে অভিযানের পর দাম কমলো অর্ধেক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে তরমুজের বাজারে অভিযানের পর দাম কমলো অর্ধেক
প্রতীকী ছবি

সিলেটে তরমুজের বাজারে সোমবার অভিযানের পর অবশেষে দাম কমতে শুরু করেছে। বর্তমানে তরমুজের দাম কমে অনেকটা অর্ধেকে নেমে এসেছে। সিলেট নগরীর বন্দরবাজার, উপশহর, শিবগঞ্জ, মেন্দিবাগ পয়েন্ট ঘুরে আজ দেখা গেছে এ চিত্র।

গত বুধবার তরমুজের বাজার নিয়ন্ত্রণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের উদ্যোগে বেশ কয়েকটি দোকানে অভিযান পরিচালনা করে। এতে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওইদিন ৫টি দোকান ও একটি চেইন শপ মিলিয়ে মোট ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়।  

এরপর সোমবার দুপুরে তরমুজের বাজারে আবারো অভিযান করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় অফিস। অতিরিক্ত মূল্যে তরমুজ বিক্রির অপরাধে নগরীর বন্দর বাজারের নুরজাহান ফ্রুটসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

দুই দিন অভিযানের পর সিলেটে তরমুজের বাজার অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। বন্দরবাজার, উপশহর, শিবগঞ্জ, মেন্দিবাগ পয়েন্টে দেখে গেছে ৫ কেজি ওজনের একেকটি তরমুজ খুচরো বাজারে ২০০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। যা মাত্র ৪ দিন আগেও বিক্রি হত ৫০০ টাকার উপরে। 

মেন্দিবাগ পয়েন্টের তরমুজ বিক্রেতা সিরাজ উদ্দিন বলেন, অভিযানের ফলে আড়তদাররা তরমুজ স্টক করে কৃত্রিম সংকট তৈরি করছে না। যার কারণে আমরাও কম দামে কিনে আনতে পারছি এবং কম দামে ক্রেতাদের কাছে বিক্রি করতে পারছি বলে জানান এই তরমুজ বিক্রেতা।

বিডি প্রতিদিন/আরাফাত