শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০২১ ১৭:০৩
আপডেট : ১৫ মে, ২০২১ ১৭:০৭
প্রিন্ট করুন printer

বাড়ি ফিরতে চায় ঘরহারা কিশোর

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি:

বাড়ি ফিরতে চায় ঘরহারা কিশোর
Google News

স্থানীয় লোকজনের দেয়া রুটি-বিস্কুটে মিটছে ক্ষুধার জ্বালা। দিনভর উদ্দেশ্যহীন এদিক-ওদিক ঘুরাফেরা। রাত পোহায় রাস্তার পাশে। সিলেটের বিশ্বনাথ উপজেলায় সম্প্রতি ১৬-১৭ বছর বয়সী এমনই এক নাম-পরিচয়হীন কিশোরের সন্ধান পাওয়া গেছে। সর্বদা পাঞ্জাবি-পায়জামা পরিহিত এ কিশোর কথা বলতে পারলেও, নিজের নাম পরিচয় কিছুই বলতে পারছে না সে। গত ক’দিন ধরে উপজেলার দেওকলস ইউনিয়নের গুদামঘাট বাজার এলাকায় বিচরণ করছে ওই কিশোর।

স্থানীয়রা জানান, সপ্তাহ খানেক হলো আমাদের এলাকায় এসেছে সে। তার পরণের কাপড়, মাথার চুল ও হাত-পায়ের নক দেখে প্রতিয়মান হয়, অল্পদিন আগেই ঘরছাড়া হয়েছে সে। খুবই শান্ত-শিষ্ট, অধিকাংশ কথাই তার অসংলগ্ন। নাম পরিচয় কিছুই বলতে পারে না সে। তার কথা-বার্তায় মহে হয় সে অন্য কোন জেলার বাসিন্দা। দিনে চেয়ে-চিত্তে বিভিন্ন দোকান থেকে নেয়া অল্প খাবারেই চলে পেট। রাতে পোহায় তার সড়কের পাশে।

গুদামঘাট বাজারের তরুণ ব্যবসায়ী মাছুম আহমদ ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, ঘরহারা এই ছেলেটির চিন্তায় হয়তো তার মা-বাবা অস্থির। তার আচার-আচরণে মনে হচ্ছে সে কোন সম্ভ্রান্ত পরিবারের সদস্য। কথা বললেও নাম-ঠিকানা বলতে অক্ষম। আমি সাধ্যমতো তার খোঁজ-খবর নিচ্ছি। ছবি দেখে কেউ তাকে, সনাক্ত বা চিনে থাকলে যোগাযোগ করার অনুরোধ করছি।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর