শিরোনাম
২২ জুন, ২০২১ ০৯:০৩

ঘুষের ভিডিও ভাইরাল, নৈশপ্রহরী শোকজ

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

ঘুষের ভিডিও ভাইরাল, নৈশপ্রহরী শোকজ

সিলেটের বিশ্বনাথ উপজেলা সমাজসেবা অফিসের নৈশপ্রহরী রমজান মিয়াকে শোকজ করা হয়েছে। ভাতাভোগীদের থেকে ঘুষ নেয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় গতকাল সোমবার (২১ জুন) তাকে শোকজ করা হয়। এর আগে ২০ জুন ভাতাভোগীদের থেকে ঘুষ নেন তিনি।

ভাইরাল ভিডিও চিত্রে দেখা যায়, রমজান মিয়া নৈশপ্রহরী হলেও দিব্যি কর্মকর্তার মতো আচরণ করছেন ভাতাভোগিদের সাথে। ওই সময় ভাতার বই নিতে আসা লোকজনের কাছে তিনি বিভিন্ন হারে ঘুষ দাবি করেন তিনি। এক পর্যায়ে টাকা লেনদেনের ভিডিও লাইভ প্রচার হয় ফেসবুকে। সমাজসেবা অফিসের বারান্দায় দেখা য়ায়, ভাতাভোগিদের কাছ থেকে টাকা গুনে নিয়ে পকেটস্থ করছেন রমজান।

শোকজ নোটিশে বলা হয়, দেশের নাগরিকদের প্রাপ্য অধিকার প্রদানে অবৈধ পন্থা গ্রহণ করে সরকারি কর্মচারী শৃংখলা পরিপন্থী কাজ করায় তার বিরুদ্ধে কেন বিভাগীয় মামলা করা হবে না- তার লিখিত জবাব তিন তিদের মধ্যে দিতে।

এ বিষয়ে কথা হলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা (অতিরিক্ত) আবদুল্লাহ আল-জুবায়ের বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ব্যক্তির অনৈতিক কাজের দায়ে প্রতিষ্ঠান দোষী হতো পারে না। তাকে শোকজ করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে জ্যেষ্ঠ কর্মকর্তার বরাবরে লিখা হবে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর