শিরোনাম
প্রকাশ : ২৫ জুলাই, ২০২১ ১৪:১৭
প্রিন্ট করুন printer

লকডাউনের তৃতীয় দিনে সিলেটে কঠোর অবস্থানে পুলিশ

সিলেট ব্যুরো

লকডাউনের তৃতীয় দিনে সিলেটে কঠোর অবস্থানে পুলিশ
লকডাউনের তৃতীয় দিনে সিলেট নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় পুলিশের চেকপোস্ট
Google News

লকডাউনের তৃতীয় দিনে সিলেটে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী মাঠে বেশ কঠোরই ছিলেন। সড়কের মোড়ে মোড়ে পুলিশের কঠোর অবস্থান ও তল্লাশির কারণে আজ রবিবার সিলেটের রাজপথ ছিল অনেকটা যান ও জনশূন্য।

আজ সকাল থেকে নগরীর ৪৬টি চেকপোস্টে অবস্থান নেয় পুলিশ। এছাড়া নগরীর প্রবেশদ্বার কুমারগাঁও তেমুখী, বিমানবন্দর সড়ক, আবদুস সামাদ আজাদ চত্বর (চন্ডিপুল), হুমায়ূন রশিদ চত্বর ও টিলাগড় এলাকায়ও চেকপোস্ট বসানো হয়।

চেকপোস্টগুলোতে পুলিশ রিকশা, মোটরসাইকেল ও অন্যান্য যানবাহন আটকে যাত্রীদের বাইরে বের হওয়ার কারণ জানতে চায়। সদুত্তর না পেলে ফিরিয়ে দিয়েছে সংশ্লিষ্ট যাত্রীদের। এছাড়া যেসব যানবাহনের কাগজপত্র সাথে ছিল না তাদের বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ। পুলিশ ছাড়াও মাঠে র‌্যাব ও সেনাবাহিনী লকডাউন বাস্তবায়নে কাজ করছে।

এছাড়াও জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। লকডাউন অমান্য করে দোকানপাট খোলা রাখা, প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

এদিকে, সকাল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও জরুরি সেবার সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ছাড়া সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস বন্ধ রয়েছে। সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম চলছে। নগরের সবকটি শপিংমল লকডাউনের নির্দেশনা মেনে বন্ধ রেখেছেন সংশ্লিষ্টরা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর