৩০ নভেম্বর, ২০২১ ১৪:৪০

বিএনপির মিছিল, স্লোগানে মুখর সিলেট

সিলেট ব্যুরো

বিএনপির মিছিল, স্লোগানে মুখর সিলেট

বেগম খালেদা জিয়ার ‘নিঃশর্ত’ মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে নগরীর রেজিস্ট্রারি মাঠে মঙ্গলবার সমাবেশের আয়োজন করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। কেন্দ্রের নির্দেশে আয়োজিত এই সমাবেশের মূল কার্যক্রম শুরু হচ্ছে বেলা ২টায়। এর আগে এখন মিছিল সহকারে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা যোগ দিচ্ছেন সমাবেশস্থলে।

সরেজমিনে দেখা গেছে, রেজিস্ট্রারি মাঠের সমাবেশস্থলে একের পর এক মিছিল আসছে। বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবদল, কৃষকদলসহ দলটির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মিছিল সহকারে সমাবেশে যোগ দিচ্ছেন। মিছিলের সাথে সাথে তারা নানা ধরনের স্লোগানও দিচ্ছেন।

তাদের স্লোগানের মধ্যে রয়েছে- ‘খালেদা জিয়া ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ ‘মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’ ‘জ্বালো জ্বালো, আগুন জ্বালো’ ইত্যাদি। সরকারের বিরুদ্ধেও নানা স্লোগান দিচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা।

এদিকে, সমাবেশস্থলে দায়িত্বশীল নেতারাও আসতে শুরু করেছেন। রেজিস্ট্রারি মাঠের সমাবেশস্থল প্রস্তুত রয়েছে। মাঠের উত্তরপ্রান্তে বিশালাকারের মঞ্চ প্রস্তুত করা হয়েছে। মূল মঞ্চে শীর্ষ নেতাদের বসার জন্য ৩৫টি চেয়ার রাখা হয়েছে।

মূল মঞ্চের সামনে বিএনপি ও অঙ্গসংগঠনের দায়িত্বশীল নেতাদের বসার জন্য প্রায় আড়াইশ’ চেয়ার রাখা হয়েছে। মূল মঞ্চ ও চেয়ার বসানোর জায়গাটি নিরাপত্তার জন্য বাঁশ দিয়ে ঘেরাও করে রাখা হয়েছে। এই ঠিক বাইরেই সংবাদকর্মীদের অবস্থানের জায়গা প্রস্তুত রাখা হয়েছে। মাঠের চারদিকে বেশকিছু সংখ্যক মাইক লাগানো হয়েছে।

সমাবেশস্থলের আশপাশে বিপুল সংখ্যক পুলিশ সদস্যকে সতর্ক অবস্থান নিতে দেখা গেছে।

বিএনপির এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। এ ছাড়া সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নাল আবেদীন, বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখবেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর