২৩ মে, ২০১৯ ২০:৫৮

চট্টগ্রামে রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ পায়েস, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ পায়েস, জরিমানা

চট্টগ্রাম নগরের আগ্রাবাদের নিউ ওরিয়েন্ট রেস্টুরেন্টের ফ্রিজে মেয়াদোত্তীর্ণ পায়েস, নষ্ট বিস্কুটের গুড়া, বেসন এবং অস্বাস্থ্যকর রান্না ঘর। একই এলাকার ঘরানা রেস্টুরেন্টে পাওয়া যায় হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ বাঘাবাড়ি ঘি দিয়ে তৈরি করা হচ্ছে বিভিন্ন খাবার। এসব অভিযোগে নিউ ওরিয়েন্ট রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের লাইসেন্স না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ঘরানা রেস্টুরেন্টকে নিষিদ্ধ বাঘাবাড়ি ঘি ব্যবহার করায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। 

বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন এ অভিযান পরিচালনা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন বলেন, ‘হোটেল রেস্টুরেন্টগুলোতে এত অনিয়ম ভাবাই যায় না। যেখানে অভিযান পরিচালনা করা হয় সেখানেই অনিয়ম। গতকাল অভিযানে দুইটি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।’

এদিকে, জেলা প্রশাসনের অপর অভিযান দল নগরের কর্ণফুলী হিমাগারে অভিযান অভিযান পরিচালনা করে ৭ হাজার কেজি জাটকা জব্দ করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান এ অভিযান পরিচালনা করেন।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, ‘সদরঘাটে কর্ণফুলী হিমাগারের ৩৫ নং স্টোরে অভিযানে প্রায় ৭ হাজার কেজি জাটকা জব্দ করা হয়। অভিযানে দেখা যায়, চাপিলা মাছের মধ্যে ৭ হাজার কেজি মাছ মিশ্রিত অবস্থায় রাখা হয়েছে।

হিমাগারে জাটকা রাখার অপরাধে মো. জয়নালকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন মতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।’

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর