১৪ জুলাই, ২০১৯ ২০:৫১

'মুক্তি ভবন'র চাবি হস্তান্তর করল চসিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'মুক্তি ভবন'র চাবি হস্তান্তর করল চসিক

চট্টগ্রাম নগরের উত্তর কাট্টলীর মাওলানা তমিজুর রহমানে বাড়ির প্রয়াত মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াছের জন্য নির্মিত ঘর মুক্তি ভবনের চাবি হস্তান্তর করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। রবিবার দুপুরে চসিক কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত সভায় মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রয়াত মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াছের স্ত্রী মিসেস খোরশেদা বেগমের নিকট এ চাবি হস্তান্তর করেন।     

চসিক ২০১৭ সালে নগরের ৫০ জন অসচ্চল বীর মুক্তিযোদ্ধার বসতভিটায় পাকা বাড়ি তৈরির বিশেষ উদ্যোগের নেয়। মুক্তিযোদ্ধার গৃহ নির্মাণের ব্যয় ধরা হয় ১৫ কোটি টাকা। এর অংশ হিসাবে প্রয়াত মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াছের বাড়ি নির্মাণ করা হয়। সাড়ে ৯০০ বর্গফুট বিশিষ্ট এ মুক্তি ভবন নির্মাণে ব্যয় হয় ২৬ লক্ষ ৫৪ হাজার টাকা। এ ভবনে আছে ২টি বেড রুম, ১টি কিচেন, ১টি ডাইনিং, ২টি টয়লেট এবং ১টি ড্রইং রুম। তাছাড়া নির্মাণাধীন আছে ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের মুক্তিযোদ্ধা আলাউদ্দিন, ২৫নং রামপুর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা আবদুস সালাম, ৩০ পূর্ব মাদারবাড়ী ওয়ার্ডের মুক্তিযোদ্ধা নুর আহম্মদ এবং ৪নং চান্দগাঁও ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিনের গৃহ।

সভায় মরহুম ইলিয়াছের পুত্র হুমায়ন মোহাম্মদ বাবর বলেন, ‘৪ বছর আগে আমার বাবা মারা যান। মুত্যুকালে তিনি ২ গন্ডার চেয়ে কম বসতভিটে রেখে যান। এই ভিটায় একটি বেড়ার ঘর ছিল। সেখানে আমি আমার মা ও বোন কোন রকম ছিলাম। মুক্তিযোদ্ধা সংসদের প্রস্তাবে চসিক মুক্তি ভবন নির্মাণ করে দেওয়ায় আমরা একটি নিশ্চিত আশ্রয় নিয়েছি।’

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, আবিদা আজাদ, সচিব আবু সাহেদ চৌধুরী, ডেপুটি কমান্ডার শহীদুল হক সৈয়দ, সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, খোরশেদ আলম (যুদ্ধাহত) প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর