শিরোনাম
প্রকাশ : ২৯ মে, ২০২১ ২০:১১
প্রিন্ট করুন printer

সাতকানিয়া নিউমার্কেটে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাতকানিয়া নিউমার্কেটে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি
Google News

সাতকানিয়া উপজেলার কেরানীহাট নিউমার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত দুই দোকানদার। শনিবার সকালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকাল সাড়ে নয়টার দিকে কেরানীহাট নিউমার্কেটের দ্বিতীয় তলার রেস্টুরেন্ট ক্যান্ডিতে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। কিছুক্ষণের মধ্যেই আগুন পাশের বনফুল কোম্পানি লিমিটেডের শাখায়ও ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিসসহ চারটি ইউনিটের কর্মীরা প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ফায়ার সার্ভিসের চারজন কর্মী অসুস্থ হয়ে পড়েন।

কেরানীহাট নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি শহর মুল্লুক রাশেদ বলেন, আগুনে নিউমার্কেটের দক্ষিণ পাশের দুটি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়া আরও কয়েকটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়। সব মিলিয়ে মার্কেটে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম জোন-২-এর উপ-সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ঘটনাস্থলের আশপাশে পানির উৎস না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট একসঙ্গে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। 

বিডি প্রতিদিন/আবু জাফর