৫ জানুয়ারি, ২০২২ ২১:৫৩

মিতু হত্যা মামলা: বাবুল আকতারের জামিন আবেদন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

মিতু হত্যা মামলা: বাবুল আকতারের জামিন আবেদন নামঞ্জুর

মাহমুদা খানম মিতু হত্যা মামলায় গ্রেফতার হওয়া সাবেক পুলিশ সুপার বাবুল আকতারের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার জামিন আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন চট্টগ্রাম মহানগর জজ শেখ আশফাকুর রহমানের আদালত।

বাবুল আকতারের আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘কারাগারের বন্দি বাবুল আকতারের জামিনের জন্য আদালতে আবেদন করা হয়। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন।’

২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসি’র মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। খুনের পাঁচ বছর পর পিবিআই’র তদন্তে এ খুনের সাথে বাবুল আকতারের সংশ্লিষ্টতার পাওয়ার দাবি করে। তাই পুরনো মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়। এরপর মিতু’র বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে নতুন করে মামলা দায়ের করেন। যাতে আসামি করা হয় বাবুল আকতারসহ আট জনকে। 
ওই মামলায় গ্রেফতার হয়ে বাবুল বর্তমানে কারাগারে রয়েছেন। পিবিআই’র চুড়ান্ত প্রতিবেদনের আপত্তি জানিয়ে ১৪ অক্টোবর আইনজীবীর মাধ্যমে আবেদন করেন বাবুল। ২৭ অক্টোবর নারাজির আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে ৩ নভেম্বর বাবুল আকতারের দায়ের করা মামলাটি অধিকতর তদন্তের আদেশ দেন এবং বাবুল আকতারের নারাজি আবেদন খারিজ করে দেন আদালত। সম্প্রতি নিজের করা মামলায় বাবুল আকতারকে গ্রেফতার দেখানোর জন্য আবেদন করে মামলার তদন্তকারী কর্মকর্তা।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর