১৮ মে, ২০২২ ১৯:৩৮

চট্টগ্রামে অস্ত্র মামলায় তিনজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে অস্ত্র মামলায় তিনজনের কারাদণ্ড

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার অস্ত্র মামলায় তিনজন ছিনতাইকারীকে ১৭ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নগরের হালিশহর থানার ছোটপুল কামাল সর্দার বাড়ির মো. সেলিমের ছেলে মো. আরিফ, নোয়াখালীর চর জব্বার থানার জোড়াখালি এলাকার আব্দুল মালেকের ছেলে মো. এনামুল হক ও ভোলা জেলার লালমোহন থানার মির্জা আলীর ছেলে শামসুদ্দিন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।

আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৩ মার্চ নগরের নাসিরাবাদ হাউজিং সোসাইটির অংকুর স্কুলের সামনে ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় তিনজন ছিনতাইকারীকে জনগণ আটক করে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় পাঁচলাইশ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। ২০০৭ সালের ১৪ জুন আদালতে তিনজনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। বিচারকালে রাষ্ট্রপক্ষে চারজনের সাক্ষ্য নেওয়া হয়।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, পাঁচলাইশ থানার অস্ত্র মামলায় তিনজন ছিনতাইকারীকে ১৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়। অস্ত্র রাখার দায়ে ১০ বছর এবং কার্তুজ রাখার দায়ে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছে।   

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর