১ আগস্ট, ২০২২ ১৭:২৮

মাদক মামলায় যুবকের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

মাদক মামলায় যুবকের কারাদণ্ড

প্রতীকী ছবি

চট্টগ্রামে মাদক মামলায় সৈয়দ কাশেম নামে এক যুবকের ১০ বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। জরিমানা অনাদায়ে আরো ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। সোমবার এ আদেশ দেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন নেছা।

মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, পাচঁলাইশ থানার মাদক মামলায় কাশেম নামে এক মাদক ব্যবসায়ীকে ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

আদালত সুত্রে জানা যায়, ২০১৪ সালের ৩ অক্টোবর কাশেমকে ১ লাখ ৩০ হাজার ইয়াবাসহ গ্রেফতার করে র‌্যাব। ২০১৬ সালের ১৮ মে তৎকালীন চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহেনুরের আদালত অভিযোগ প্রমাণিত হওয়ায় ১০ বছর সশ্রম কারাদÐ ও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ২ মাস কারাদণ্ড প্রদান করেন। সৈয়দ কাশেম আইনজীবীর মাধ্যমে পরবর্তীতে হাইকোর্ট বিভাগে আপিল করেন। ২০২০  সালের ২৮ জানুয়ারি হাইকোর্ট এক আদেশের রাসায়নিক পরীক্ষকের সাক্ষী গ্রহণসহ অন্যান্য সাক্ষ্য উপস্থাপনের জন্য পুনরায় বিচারের জন্য চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে প্রেরণ করেন। পিবিআই রাসায়নিক পরীক্ষককে সাক্ষী করাসহ তদন্ত করে সম্পূরক অভিযোগপত্র প্রদান করেন। গত ২৬ জুলাই যুক্তিতর্কের শুনানির সময় আসামি রায় পর্যন্ত জামিনের আবেদন করেন, আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর