১৮ আগস্ট, ২০২২ ১৬:০৫

চট্টগ্রামে হত্যা মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে হত্যা মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রামের ফটিকছড়ি থানা এলাকায় সৎ মাকে হত্যার অভিযোগে মো. বেলাল হোসেন নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. বেলাল হোসেন ফটিকছড়ি উপজেলায় ভুজপুর হেয়াকো বাংলা পাড়ার আমিনুর রহমানের ছেলে। 

গতকাল বুধবার চট্টগ্রামের অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ আবু হান্নানের আদালত এই রায় দেন বলে জানান সরকারি কৌঁসুলি বিশ্বজিৎ দাশ। তিনি বলেন, এই মামলার অভিযোগপত্রের ২০ জন সাক্ষীর মধ্যে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন আদালত। ১৩ জনের সাক্ষ্য ভিত্তিতেই আদালত মো. বেলাল হোসেন নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ১৯৯৭ সালে ৭ অক্টোবর সকাল সাড়ে ১০টায় ফটিকছড়ি থানা ভুঁজপুর হেয়াকো বাংলা পাড়ার বেলাল হোসেন তার সৎ মা রহিমা খাতুনকে কুপিয়ে মারাত্মক জখম করে। রক্তাক্ত অবস্থায় রহিমা খাতুনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। একই দিন বিকাল ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রহিমা খাতুনের মৃত্যু হয়।

এ ঘটনায় একইদিন ফটিকছড়ি থানায় বেলাল হোসেনের বিরুদ্ধে তার পিতা আমিনুর রহমান মামলা দায়ের করেন। ২০০০ সালের ১০ জানুয়ারি আদালতে অভিযোগ গঠন করা হয়। আদালতে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর