১৬ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৩২

চট্টগ্রাম বন্দরে নিলামে উঠছে বিলাসবহুল ৭৯ গাড়ি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম বন্দরে নিলামে উঠছে বিলাসবহুল ৭৯ গাড়ি

ফাইল ছবি

নিলামে উঠছে চট্টগ্রাম বন্দরে খালাস না হওয়া বিলাসবহুল ৭৯ গাড়ি। যার মধ্যে রয়েছে বিএমডব্লিউ, ল্যান্ড রোভার, ল্যান্ড ক্রুজার, মিতসুবিশি, মার্সিডিজ বেঞ্চসহ নামি দামি ব্র্যান্ডের বিভিন্ন গাড়ি।

শুক্রবার এ নিলামের ঘোষণা দেয় চট্টগ্রাম কাস্টমস হাউজ।

চট্টগ্রাম কাস্টমস হাউজের ডিসিপি মো মাহফুজ আলম বলেন, ‘চট্টগ্রাম বন্দরে কারণেট সুবিধায় এসব গাড়ি আমদানি করা হয়েছিল। কিন্তু আমদানিকারকরা পরবর্তিতে তা খালাস করেনি। দীর্ঘদিন পড়ে থাকা এসব গাড়ি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে কাস্টমস। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে ক্রেতারা গাড়িগুলো পরিদর্শন করতে পারবেন। পরবর্তিতে কাস্টমস এবং জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইটে গিয়ে দরপত্র দাখিল করতে পারবেন।’

জানা যায়, বিদেশি বিশেষ ব্যক্তি, বাংলাদেশি বংশোদ্ভূত বিভিন্ন দেশের নাগরিক, কূটনৈতিকভাবে বিশেষ গুরুত্বপূর্ণ নাগরিক কারনেট বা পর্যটন সুবিধায় এসব গাড়ি বাংলাদেশে নিয়ে আসেন। নিয়ম অনুযায়ী ফেরার সময়ে সে দেশে এসব গাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়ার কথা। এ সুবিধার অপব্যবহারের ফলে চট্টগ্রাম কাস্টম হাউসের কড়াকড়ির কারণে গাড়িগুলো খালাস নেয়নি সংশ্লিষ্টরা। এমন পরিস্থিতিতে সিপির অনুমোদনের জন্য চট্টগ্রাম কাস্টম হাউস জাতীয় রাজস্ব বোর্ডকে চিঠি দেয়। জাতীয় রাজস্ব বোর্ডও এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি দেয়। সিপি অনুমোদনে সম্মত হয় বাণিজ্য মন্ত্রণালয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর