১২ এপ্রিল, ২০২৩ ১৭:৪০

চট্টগ্রাম- ৮ আসনের উপ-নির্বাচন: প্রার্থীতা ফিরে পেলেন দুই প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম- ৮ আসনের উপ-নির্বাচন: প্রার্থীতা ফিরে পেলেন দুই প্রার্থী

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়েছেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) কামাল পাশা ও স্বতন্ত্র প্রার্থী মীর মোহাম্মদ রমজান আলী। উচ্চ আদালতের এক আদেশের পর এই দুই প্রার্থীকে ইতিমধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। আগামী ২৭ এপ্রিল এই আসনে নির্বাচন হওয়ার কথা রয়েছে।

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, গত ২৭ মার্চ ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলে বাছাইয়ের সময় ঋণ খেলাপি হওয়ার অভিযোগে এনপিপির কামাল পাশা এবং এক শতাংশ ভোটারের স্বাক্ষর জালিয়াতির অভিযোগে স্বতন্ত্র প্রার্থী মীর মো. রমজান আলীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে এর বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করলে আদালত তাদের প্রতীক বরাদ্দসহ নির্বাচনে অংশগ্রহণের সুযোগ প্রদানের নির্দেশ দেয়।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার কামাল পাশাকে দলীয় প্রতীক আম ও মীর মোহাম্মদ রমজান আলীকে একতারা প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এই দুইজনের প্রার্থীতা ফিরে পাওয়ার পর চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করবেন। বাকি তিনপ্রার্থীর মধ্যে আওয়ামী লীগের নোমান আল মাহমুদ নৌকা, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দীন চেয়ার ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ মোমবাতি প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর