৭ জুন, ২০২৩ ১৭:০৭

অস্ত্র মামলায় ২ জনের ১০ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

অস্ত্র মামলায় ২ জনের ১০ বছরের কারাদণ্ড

চট্টগ্রামে একটি অস্ত্র মামলায় জিয়া উদ্দিন (৪১) ও বেলাল হোসেন (৪৩) নামের দুই ব্যাক্তিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৭ জুন) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন। রায়ের সময় জিয়া আদালতে উপস্থিত থাকলেও বেলাল জামিনে বের হওয়ার পর থেকে পলাকত ছিলেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী জানিয়েছেন, পুলিশের একজন এসআই’র করা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই আসামীকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের পর জিয়াকে কারাগারে পাঠানো হয়। বেলালের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়। দণ্ডপ্রাপ্ত জিয়া নগরীর দক্ষিণ হালিশহর বন্দরটিলা আলী শাহ পাড়া ও বেলাল কুমিল্লার মুরাদনগর দক্ষিণ পাড়ার বাসিন্দা।

মামলা নথি সূত্রে জানা গেছে, নগরীর দক্ষিণ হালিশহর বন্দরটিলা জেলে পাড়া থেকে ২০১২ সালের অক্টোবরে দেশীয় দোনলা বন্দুকসহ দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় বন্দর থানার তৎকালীন এসআই মো. কাওচার উদ্দীন চৌধুরী বাদী হয়ে আইনে মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ২৫ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০১৩ সালের ২৯ জুলাই আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। আদালত ৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এই রায় দেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর