২০ ফেব্রুয়ারি, ২০২৪ ১৮:৪৫

চট্টগ্রামে একুশে ফেব্রুয়ারি ঘিরে কঠোর নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে একুশে ফেব্রুয়ারি ঘিরে কঠোর নিরাপত্তা

মহান একুশে ফেব্রুয়ারি ঘিরে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে চট্টগ্রামের পুলিশ প্রশাসন।চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের পাশাপাশি উপজেলা পর্যায়েও বাড়ানো হয়েছে নিরাপত্তা বলয়। যে কোনো ধরনের নাশকতা এড়াতে জেলা পুলিশ ও নগর পুলিশ সজাগ রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

চট্টগ্রামের জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, ২১ ফেব্রুয়ারি ঘিরে আমাদের জেলা পুলিশের দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। উপজেলা পর্যায়েও থানা পুুলিশ দায়িত্ব পালন করবে। পাশপাশি সাদা পোশাকে ডিবি পুলিশ সার্বক্ষণিক নিয়োজিত থাকবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন) স্পিনা রানী প্রামাণিক জানান, নগরীর তিনপুল থেকে আমতল, আমতল থেকে নিউ মার্কেট এবং সিনেমা প্যালেস হতে রাইফেল ক্লাব রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। নিউ মার্কেট থেকে আমতল রোডে দ্বিমুখী যান চলাচল বজায় থাকবে।

জানা গেছে, ২১ ফেব্রুয়ারি নগরীর কোতোলায়ী থানার মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থাপিত অস্থায়ী চট্টগ্রামের অস্থায়ী কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবে সর্বস্তরের মানুষ। অনুষ্ঠানটি সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের লক্ষ্যে নগর পুলিশের ট্রাফিক দক্ষিণ বিভাগ বিশেষ ট্রাফিক ব্যবস্থা নিয়েছে। নগরীর তিনপুল মোড় থেকে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে। এছাড়া ও আমতল, তিনপুল ও সিনেমা প্যালেস মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনসমূহ ডাইভারশন দেওয়া হবে। শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারী কর্মকর্তাগণ নগরের ওয়াসা, কাজিরদেউরী, নেভাল ক্রসিং, লাভ লেইন, বৌদ্ধ মন্দির, বোস ব্রাদার্স, রাইফেল ক্লাব হয়ে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করা হবে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর