২১ ফেব্রুয়ারি, ২০২৪ ২৩:২৪

চট্টগ্রামে নানা আয়োজনে ভাষা শহীদদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে নানা আয়োজনে ভাষা শহীদদের স্মরণ

চট্টগ্রামে নানা আয়োজনে স্মরণ করা হয়েছে মায়ের ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী ভাষা শহীদদের। এদিন চট্টগ্রামের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও প্রশাসনের উদ্যোগে চট্টগ্রামের অস্থায়ী কেন্দ্রীয় শহীদ মিনারে গভীর শ্রদ্ধায় স্মরণ করেছে। 

একুশের প্রথম প্রহরে মিছিলে মিছিলে প্রকম্পিত হয় নিউমার্কেট, জুবিলি রোড এলাকা। মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে মিউনিসিপ্যাল স্কুল মাঠের অস্থায়ী শহীদ মিনারের সামনে সশস্ত্র অভিবাদন জানায় সিএমপির একটি চৌকস দল।

প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। এরপর বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, ডিআইজি নূরে আলম মিনা, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান, দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ নগর আওয়ামী লীগ। 

ভাষা শহীদদের শ্রদ্ধা জানান চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষে ডা. শাহাদাত হোসেন, আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এনামুল হক এনাম, নাজমুল মোস্তফা আমিন, জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম এমপি, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক আতাউর রহমান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পক্ষে সভাপতি তপন চক্রবর্তী, সাধারণ সম্পাদক ম.শামসুল ইসলাম, বিএফইউজের নির্বাহী সদস্য আজহার মাহমুদ।  চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষে সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক প্রমুখ। এছাড়াও সাউদার্ন ইউনিভার্সিটিতে দিবসটি উপলক্ষ্যে দোয়া ও বিশেষ আলোচনা বায়েজিদ আরেফিন নগর ক্যাম্পাসে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান বক্তব্য রাখেন।

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর