১৯ এপ্রিল, ২০২৪ ০৪:২১

যৌন নির্যাতনে অতিষ্ঠ হয়ে মালিককে খুনের দায়ে কর্মচারির দণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

যৌন নির্যাতনে অতিষ্ঠ হয়ে মালিককে খুনের দায়ে কর্মচারির দণ্ড

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার বহদ্দারহাট হক মাকের্টে সেলাই মেশিনের কারখানায় যৌন নির্যাতনে অতিষ্ঠ হয়ে মালিককে হত্যার মামলায় মো. ইউনুছ (৩৫) নামে এক কর্মচারিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই রায় দেন। 

মো. ইউনুছ, রাঙ্গুনিয়া উপজেলার মধ্যম সরফভাটা আলী আকবর মুন্সী বাড়ীর শহর মুল্লুকের ছেলে। তবে আসামি জামিনে গিয়ে পলাতক আছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।   

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, ৯ জনের সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আসামি মো. ইউনুছকে ৩০৪ ধারায় ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হলেও ৩০২ ধারা থেকে ৩০৪ ধারায় রুপান্তর করে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ১২ জুন নগরের বহদ্দারহাট এলাকায় হক মার্কেট ইউনিট-২ এর শাহান শাহ জিয়াউল হক ইঞ্জিনিয়ারিং সেলাই মেশিন কারখানায় ২০০৯ সালের ১২ জুন কামাল উদ্দিনকে হত্যা করা হয়। এ ঘটনায় চান্দগাঁও থানায় কামাল উদ্দিনের ছেলে মো. সাদেকের হত্যা মামলা দায়েরের প্রেক্ষিতে কর্মচারী ইউনুছকে গ্রেফতার করে পুলিশ। হত্যার দায় স্বীকার করে ইউনুছ আদালতে জবানবন্দি দেন। জবানবন্দিতে ইউনুছ জানিয়েছে, মালিক কামাল তাকে নিয়মিত যৌন নির্যাতন করতেন। ২০০৯ সালের ১২ জুন রাতে কামাল তাকে কারখানায় নিয়ে ৩ বার যৌন নির্যাতন করেন। নির্যাতন সহ্য করতে না পেরে ইউনুছ কামালকে ধাক্কা দেন। কামাল আবার তাকে ধাক্কা দিয়ে ফেলে তার গায়ে সেলাই মেশিন ছুঁড়ে মারেন। কিন্তু সেটা ইউনুছের শরীরে লাগেনি। এরপর তিনি ইউনুছকে গলাটিপে হত্যা করতে চান। পরে ইউনুছ কামালের গালে কামড় দেন এবং গলা চেপে ধরলে শ্বাসরোধ হয়ে কামালের মৃত্যু হয়। মামলার তদন্ত শেষে ২০১০ সালের ৩ মার্চ পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১১ সালের ৬ জানুয়ারি ইউনুছের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর