Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১৫

বরিশালে বাগদা চিংড়ির ৬ লাখ রেনুসহ আটক ১৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে বাগদা চিংড়ির ৬ লাখ রেনুসহ আটক ১৪

বরিশাল সদর উপজেলার নেহালগঞ্জ এলাকা থেকে একটি ট্রাক বোঝাই বাগদা চিংড়ির ৬ লাখ রেণু পোনা জব্দ করেছে র‌্যাব। বুধবার সকালে এই অভিযানের সময় ট্রাকে থাকা ১৪ জনকে আটক করে তারা। পরে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবিরের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ৩ হাজার টাকা করে জরিমানা করেন।

র‌্যাব-৮ সহকারী পরিচালক মো. হাসান আলী জানান, ভোলা থেকে ট্রাক বোঝাই করে বিপুল পরিমান বাগদা চিংড়ির রেনু পোনা বরিশাল হয়ে বাগেরহাট ও সাতক্ষীরা পাঁচার হচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে র‌্যাব-৮ এর একটি দল সদর উপজেলার টুঙ্গীবাড়িয়া ইউনিয়নের নেহালগঞ্জে চেকপোষ্ট স্থাপন করে। এ সময় সন্দেহভাজন একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-৫৭৬৬) তল্লাশী করে ৪২টি ব্যারেল বোঝাই ৬ লাখ বাগদা চিংড়ির রেনু পোনা জব্দ করেন তারা। আটক করা হয় ট্রাক এবং চিংড়ির রেনু পোনা পাঁচারে জড়িত ১৪ জনকে। 

এরা হলো মো. হারুন জমাদ্দার, মো. মামুন জমাদ্দার, মো. হারুন-অর রশিদ, মো. সোহাগ, মো. শাকিল, মো. মহিউদ্দিন, মো. নীরব, মো. কবির, মো. মিরাজ, মো. মিরাজ-২ মো. রেজাউল করিম বাচ্চু, মো. ফরিদ, বাহাউদ্দিন এবং মো. আল আমিন মল্লিক। আটককৃতরা বরিশাল, ভোলা, বাগেরহাট এবং খুলনার বিভিন্ন এলাকার বাসিন্দা। 

পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক ১৪ জনের প্রত্যেককে ৩ হাজার টাকা করে মোট ৪২ হাজার টাকা জরিমানা আদায় করে তাদের মুক্তির নির্দেশ দেন। 

অপরদিকে জব্দকৃত চিংড়ির রেনু পোনা পটুয়াখালী জেলার কলাপাড়া নদীতে অবমুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৮ সহকারি পরিচালক মো. হাসান আলী।

 

বিডি প্রতিদিন/১৫ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল


আপনার মন্তব্য