Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০১৯ ১৫:৪৬
আপডেট : ১৯ এপ্রিল, ২০১৯ ১৫:৪৬

বরিশালে দলিল লেখককে গলা কেটে হত্যা, স্ত্রী ও শ্যালক আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে দলিল লেখককে গলা কেটে হত্যা, স্ত্রী ও শ্যালক আটক

বরিশাল সদর উপজেলার বুখাইনগর রাজধর গ্রামে এক দলিল লেখককে গলাকেটে হত্যা করা হয়েছে। শুক্রবার সকালে ওই গ্রামের নিজ বাসা থেকে রেজাউল করিম রিয়াজের রক্তাত্ব মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ নিহতের স্ত্রী ও শ্যালককে আটক করেছে। তবে আটকরা নিজেদের নির্দোষ দাবি করেছেন। 

এদিকে, পুরো বিষয়টি তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন পুলিশের কর্মকর্তারা।

নিহত রিয়াজ ওই গ্রামের ছত্তার হাওলাদারের ছেলে এবং পেশায় একজন দলিল লেখক ছিলেন। 

কোতয়ালী মডেল থানা পুলিশ জানায়, ৯৯৯ থেকে খবর পেয়ে শুক্রবার সকালে ঘটনাস্থলে গিয়ে ঘরের মধ্যে রিয়াজের রক্তাক্ত মরদেহ দেখতে পান তারা। তার ঘাড়ে ধারালো অস্ত্রের কোপের চিহ্ন রয়েছে। রাতে নিহত রিয়াজ এবং তার স্ত্রী ছাড়া ওই ঘরে আর কেউ ছিলেন না। এরপরও ধারালো অস্ত্রের কোপে রক্তাক্ত অবস্থায় মরদেহ পাওয়ায় সন্দেহজনকভাবে তার স্ত্রী আমেনা খাতুন লিজা এবং লিজার ভাই মো. ইমনকে আটক করেছে পুলিশ। 

আটক দুইজন নিজেদের নির্দোষ দাবি করে এই হত্যার ঘটনায় নিহত রিয়াজের ভাইকে দায়ী করছেন। জমিজমা ও আর্থিক দ্বন্দ্ব এবং ভাইদের সাথে শত্রুতার জের ধরে এই হত্যাকাণ্ড সংঘটিত হতে পারে বলে দাবি করেছেন স্ত্রী লিজা। 

এদিকে, এই হত্যাকাণ্ডের ঘটনা তদন্ত করে মামলা দায়েরসহ যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম। 

বরিশাল নগরীর পলাশপুরের বৌ বাজার এলাকার লিজার সাথে ৪ বছর আগে রিয়াজের বিয়ে হয়। তাদের দাম্পত্যে কোনো সন্তানাদি নেই। রিয়াজের সাথে বিয়ের পূর্বে লিজার আরও দুটি বিয়ে হয়। একটি বাবুগঞ্জে এবং অপরটি ঢাকায়। 

লিজা আগের দুই স্বামীর জমিজমা ও টাকা হাতিয়ে তাদের পরিত্যাগ করেছে বলে অভিযোগ রয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য