Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৯ ১৭:৩৯
আপডেট : ২৪ আগস্ট, ২০১৯ ১৭:৪৯

রাজধানীতে এডিস মশার লার্ভা পাওয়ায় জরিমানা

অনলাইন ডেস্ক

রাজধানীতে এডিস মশার লার্ভা পাওয়ায় জরিমানা
ফাইল ছবি

রাজধানীর ধানমন্ডি ১২/এ সড়কে নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় জরিমানা পরিশোধ করতে না পারায় ঐ ভবনের সুপারভাইজার পলাশকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। 

এছাড়া একই সড়কের ৫৩ নং হোল্ডিং এ অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ১০ হাজার টাকা এবং যাত্রাবাড়ি এলাকায় ৪টি বাড়ির মালিককে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশের জন্য ৭ হাজারসহ সর্বমোট ৬৭ হাজার টাকা জরিমানা করে মোবাইল কোর্ট।

আজ লার্ভা নিধনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট আজ মোট ১৪১টি বাড়ি পরিদর্শন করে। এর মধ্যে ৫টি বাড়িতে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল ১ এর  আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা  মিজানুর রহমান ওয়ার্ড ১৫ ও ওয়ার্ড ২০ এর ধানমন্ডি ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এলাকার ৩০টি বাড়ি, ম্যাজিস্ট্রেট বাবর আলি আজিমপুর এলাকার ৩০টি বাড়ি  ম্যাজিস্ট্রেট জাহিদ হোসন বায়তুল মোকাররম, জাতীয় ক্রীড়া পরিষদ এবং স্টেডিয়াম এলাকার দোকানপাটসহ সমগ্র এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে ৩১টি হোল্ডিং পরিদর্শন করেন।

এছাড়া অঞ্চল ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান সদরঘাট এলাকার ১০ টি বাড়ি পরিদর্শন করেছেন। ম্যাজিস্ট্রেট সোনিয়া যাত্রাবাড়ি এলাকার ৩১টি বাড়ি পরিদর্শন করে ৪ জন বাড়ির মালিককে ৭ হাজার টাকা জরিমানা আদায় করেন। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য