২১ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৫৩

ঢামেক হাসপাতালে কর্মচারীদের বিক্ষোভ, প্রশাসনিক কার্যক্রম দুই ঘণ্টা বন্ধ

নিজস্ব প্রতিবেদক

ঢামেক হাসপাতালে কর্মচারীদের বিক্ষোভ, প্রশাসনিক কার্যক্রম দুই ঘণ্টা বন্ধ

সরকারি হাসপাতালসমূহে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্য পদে নিয়োগ ও পদোন্নতিসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের কর্মচারীরা। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুই ঘণ্টারও বেশি সময় হাসপাতালের প্রশাসনিক ব্লকে অবস্থান নিয়ে কর্মচারীরা বিক্ষোভ প্রদর্শন করলে প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়। হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের ব্যানারে এ আন্দোলন কর্মসূচি পালিত হয়।

 
বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৩য় ও ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি মো. আবু সাঈদ মিয়া। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী কেন্দ্রীয় সমিতির সভাপতি এম এ হান্নান, তৃতীয় শ্রেণি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি এস এম আব্দুর রব, সাধারণ সস্পাদক মো. মজিবুর রহমান খান ও বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন ঢাকা মেডিকেল শাখার সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান জুয়েল প্রমুখ। 

সমন্বয় পরিষদের সভাপতি মো. আবু সাঈদ মিয়া বলেন, ‘সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণির সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিতে হবে। ডিপিসির মাধ্যমে পদোন্নতি যোগ্য শূন্যপদে দ্রুত পদোন্নতি দিতে হবে।’ 

বক্তারা বলেন, ‘আমরা পরিচালকের সঙ্গে বারবার আলোচনার জন্য বসতে চেয়েছি, কিন্তু তিনি আলোচনার পরিবর্তে পত্র-পত্রিকায় আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।’

দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি তিনদিন ঢাকা মহানগরের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মচারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালনের কর্মসূচি দেওয়া হয়েছে।

কর্মচারীদের বিক্ষোভের বিষয়ে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসির উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করা হচ্ছে। মন্ত্রণালয়ের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর