২৬ অক্টোবর, ২০২০ ১৯:৫৬

সিদ্ধিরগঞ্জে চোরাই তেলের সিন্ডিকেট, গ্রেফতার ১

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে চোরাই তেলের সিন্ডিকেট, গ্রেফতার ১

সিদ্ধিরগঞ্জে চোরাই তেলসহ মো. মাহবুবুর রহমান ওরফে মামুন মন্ডলকে (৪৫) গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার বিকালে সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মামুন মন্ডলকে গ্রেফতার করা হয়। এসময় তার গোডাউন থেকে ৭ ড্রাম ভর্তি ১ হাজার ১৫০ লিটার চোরাই তেল উদ্ধার করা হয়।

মামুন মন্ডল নাসিক সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডলের ছোট ভাই। চোরাই তেল ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন চৌধুরী। 

এর আগে ২৫ অক্টোবর একই এলাকায় অভিযান চালিয়ে ৩৭টি ড্রাম ভর্তি ৭ হাজার ৬৬০ লিটার চোরাই তেলসহ মো. শাহাজাহান (৩৫) নামে এক চোরাই তেল চক্রের সদস্য’কে গ্রেফতার করে র‌্যাব। 

র‌্যাব জানায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত দুটি অয়েল ডিপোকে কেন্দ্র করে বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এখান থেকে প্রতিদিন শত শত লরি তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরির চালক ও হেলপার নামে মাত্র মূল্যে তেল ভর্তি লরি থেকে চুরি করে তেল বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। পরে এই তেল ব্যবহার করে গাড়ির ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। 

র‌্যাব জানায়, মামুন মন্ডল ও পলাতক আসামি মো. আরিফ (৩৫) আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন যাবৎ তেল চুরির অবৈধ সিন্ডিকেট গড়ে তুলেছে। তারা অভিনব কৌশলে অবৈধ উপায়ে জ্বালানি তেল সংগ্রহ এবং ঝুঁকিপূর্ণভাবে মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। আসামিদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর