শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০২১ ২১:৫১
প্রিন্ট করুন printer

বাবা-স্বামী ও ছেলে তিনটি বাড়ি আমার বাড়ি: লিপি ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বাবা-স্বামী ও ছেলে তিনটি বাড়ি আমার বাড়ি: লিপি ওসমান

নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি বলেন, প্রায় সময় মেয়েরা দুঃখ করে বলে আমার বাড়ি কোনটি। কখনো আমাকে থাকতে হয় বাবার বাড়ি। তারপর স্বামীর বাড়ি। পরে ছেলের বাড়ি। তাহলে আসলে আমাদের মেয়েদের বাড়িটা কোথায়। আমি বলতে চাই বাবা, স্বামী ও ছেলে তিনটি বাড়ি আমার বাড়ি। তিন বাড়িতেই আমাদের অধিকার। সৃষ্টিকর্তা আমাদের এ উপহার দিয়েছেন। বিষয়টিকে আমাদের পজেটিভলি দেখতে হবে। 

সোমবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের নারায়ণগঞ্জ ক্লাব গেস্ট হাউজের ক্যাফেটেরিয়া কক্ষে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, ইসলামে মেয়েদের সর্বোচ্চ সম্মান দেয়া হয়েছে। প্রত্যেকটি ধর্মেই নারীকে সম্মানিত করা হয়েছে। একটি মেয়ে তার বাবার কোন হৃদয়ে বসবাস করে সেটা একটি বাবাই জানে। মেয়েরা কোনো নির্যাতনের শিকার হলে লজ্জায় চুপ থাকা ঠিক হবে না। কারণ লজ্জায় কিছু না বললে অন্যায়কারী বেঁচে যাবে। আর অন্যায়কারী বেঁচে গেলে সে আরেকটি অন্যায় করতে সাহস পাবে। নারীরা সবক্ষেত্রে এগিয়ে আছে। নারীরা প্রত্যেকটি ক্ষেত্রে অবদান রাখছে। নারীর অবদান অবশ্যই অনস্বীকার্য। কিন্তু আমি পুরুষদের সম্মান করি। তারা আমাদের দায়িত্ব নিয়ে আমাদের জন্য পরিশ্রম করে যাচ্ছে। আমরা নারীরা হচ্ছে তাদের অনুপ্রেরণা। একটি নারী পারেই একজন পুরুষকে এগিয়ে নিয়ে যেতে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার সাধারণ সম্পাদক আঞ্জুমানা আরা আকসির। বিশেষ অতিথি হয়ে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ক্লাব সভাপতি তানভীর আহম্মেদ টিটুর স্ত্রী সানিয়া আহমেদ ও প্রধান সমন্বয়কারী দিলারা মাসুদ ময়না।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর