শিরোনাম
প্রকাশ : ৯ মার্চ, ২০২১ ১৬:৩৬
প্রিন্ট করুন printer

ঢাকা উত্তরে ১০ মার্চ ও ১৬ মার্চ দক্ষিণে বিএনপির সমাবেশ

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তরে ১০ মার্চ ও ১৬ মার্চ দক্ষিণে বিএনপির সমাবেশ

আগামী ১০ মার্চ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ও ১৬ মার্চ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় সমাবেশ করবে বিএনপি। বিষয়টি ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে অবহিত করেছে বিএনপির একটি প্রতিনিধি দল।

সোমবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক সাবেক এমপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে গিয়ে বিষয়টি অবহিত করেন। এসময় তার সঙ্গে ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গত নির্বাচনে ধানের শীষের প্রার্থী তাবিথ আওয়াল ও দক্ষিণ সিটির প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

এ প্রসঙ্গে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, আমরা প্রতিটি বিভাগীয় শহরে সমাবেশের কর্মসূচি করছি। সিটি কর্পোরেশন ও বিভিন্ন নির্বাচনে যে ভোট কারচুপি হচ্ছে, দিনের ভোট রাতে হচ্ছে এসব বিষয় নিয়ে কথা বলার উদ্দেশে এ সমাবেশ। সে অনুযায়ী ঢাকায় আমরা দু’টি জনসভা আহ্বান করেছি। একটি ঢাকা উত্তর ও আরেকটি দক্ষিণের আওতাধীন এলাকায় হবে। আমরা দলের পক্ষ থেকে কমিশনারকে অবহিত করেছি। আশাবাদী আগামী ১০ ও ১৬ মার্চ দু’টি জনসভা করতে সক্ষম হবো।

তিনি বলেন, ঢাকা উত্তরের তাবিথ আওয়াল ও দক্ষিণের ইশরাক হোসেন গত সিটি নির্বাচনে আমাদের দলের প্রার্থী ছিলেন। তারা তাদের বাস্তব অভিজ্ঞতা তুলে ধরবেন। আমরা আজকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের জয়েন্ট কমিশনারের সঙ্গে কথা বলেছি। আশাবাদী দু’টি জনসভায় অনুমতি পাবো।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, ঢাকা দক্ষিণের জন্য তিন স্থানের কথা বলেছি। নয়াপল্টন বিএনপি অফিসের সামনে, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠ অথবা সোহরাওয়ার্দী উদ্যান। এ তিনটির যে কোনো একটি চেয়েছি। ঢাকা উত্তরে কারওয়ান বাজার সড়ক, মোহাম্মদপুর শহীদ পার্ক অথবা খিলগাঁও তালতলা মাঠ। আমরা আশা করছি, এ তিনটির যে কোনো একটিতে সমাবেশ করার ব্যাপারে প্রশাসন আমাদের সহায়তা করবে।

এসময় এ্যানির বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করে ঢাকা দক্ষিণের প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, কথাটা একটু ভুল হয়েছে। আমরা অনুমতি চাইতে আসিনি। আমাদের সংবিধানে কোথাও বলা নেই যে আমাদের অনুমতি নিয়ে সভা-সমাবেশ করতে হবে। আমরা সমাবেশ করবো, সেই সমাবেশে নিরাপত্তা দেওয়ার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনারকে অবহিত করতে এসেছি।

তিনি বলেন, আমরা কার কাছে অনুমতি চাইবো, এ সরকারকেইতো আমরা বৈধতা দিচ্ছি না। বিনা ভোটে তারা ক্ষমতায় এসে অপশাসন-দুঃশাসন করছে। এর বিরুদ্ধেই আমাদের জন সমাবেশ। এখানে অনুমতির কোনো বিষয় আছে বলে আমি মনে করি না। দক্ষিণে ১৬ মার্চ ও উত্তরে ১০ মার্চ সমাবেশ করবো, এটাই ফাইনাল, এটাই করবো।

তাবিথ আওয়াল বলেন, আমরা আজকে ডিএমপির জয়েন্ট কমিশনারের সঙ্গে দেখা করেছি। ১০ মার্চ ঢাকা উত্তরে সমাবেশ করতে যাচ্ছি। এখন পর্যন্ত আশাবাদী সমাবেশটি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে পারবো।

পুলিশ অনুমতি না দিলে কী করবেন জানতে চাইলে তাবিথ আওয়াল বলেন, আমরা আশাবাদী প্রশাসনের সহায়তায় সমাবেশ করতে পারবো।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর