শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ১৬:৪৪
প্রিন্ট করুন printer

গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মেনেই বাড়তি ভাড়া

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মেনেই বাড়তি ভাড়া
করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের শর্তে গণপরিবহনে ৬০ ভাগ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে সে সিদ্ধান্ত মানছে না অধিকাংশ গণপরিবহন। আবার কিছু পরিবহন অর্ধেক যাত্রী নিলেও তাদের বিরুদ্ধে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। সকালে রাজশাহী মহানগরীর ভদ্রা মোড় থেকে ছেড়ে যাওয়া প্রতিটি বাসের যাত্রী অভিযোগ করেছেন, তাদের কাছ থেকে বাড়তি ভাড়া নেওয়া হয়েছে।
 
শহিদুল ইসলামের নামের একজন মঙ্গলবার সিরাজগঞ্জ থেকে এসেছিলেন ১৫০ টাকায়। বুধবার ফিরে যাওয়ার সময় তার কাছ থেকে ৩০০ টাকা নেওয়া হয়েছে। নাটেরের যাওয়ার জন্য আগে ৫০ টাকা টিকিট পেয়েছেন রওশন আরা। এখন তাকে গুণতে হয়েছে ১০০ টাকা। এভাবে প্রতিটি রুটে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা। আবার অর্ধেক আসন খালি রাখার কথা থাকলেও মাঝপথে যাত্রী উঠানো হয়েছে। ফলে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই ছিল না।
 
তবে রাজশাহী পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, তারা সরকারি নির্দেশনা অনুযায়ী যাত্রী পরিবহন ও ভাড়া আদায় করছেন। আগে কম ভাড়া রাখা হতো। এ কারণে এখন ভাড়া বেশি মনে হচ্ছে। সরকার নির্ধারিত ভাড়ার বেশি কেউ নিলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর