শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২১ ১৫:৪১
প্রিন্ট করুন printer

রমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার
ফাইল ছবি

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক পরিষদ দুদিন পর তাদের কর্মবিরতি প্রত্যাহার করেছে। আংশিক দাবী পূরণ হওয়ায় সোমবার সকালে কর্মবিরতি প্রত্যাহার করে তারা কাজে যোগ দিয়েছেন। 

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. শাহনেওয়াজ সরকার মিলন বলেন, ইন্টার্ন চিকিৎসক রহমত ইমনের উপর হামলাকারীর বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষ রোববার রাতে মামলা দায়ের করেছেন। আমাদের দাবীর প্রেক্ষিতে হৃদরোগ বিভাগ, শিশু বিভাগ, নিউরোসার্জারী বিভাগে ২৪ ঘণ্টার জন্য আনসার মোতায়েন করা হয়েছে। 

হাসপাতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত আনসার নিয়োগ দেয়া হয়েছে। আমরা রোগীর স্বজনদের জন্য গেটপাস চালু করার দাবী জানিয়েছি। কর্তৃপক্ষ হাসপাতালের সব বিভাগের চিকিৎসক, কর্মকর্তাদের সাথে আলোচনা করে এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেবে বলে  জানানো হয়েছে।  

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. মোকাদ্দেম হোসেন বলেন, ইন্টার্নদের কিছু দাবী আমরা তাৎক্ষনিক বাস্তবায়ন করেছি। বাকী দাবীগুলোও দ্রুত বাস্তবায়ন করা হবে। বর্তমানে হাসপাতালের চিকিৎসা সেবা স্বাভাবিক গতিতে চলছে। 

উল্লেখ্য, শুক্রবার রাত ১১টার দিকে পেডিয়াট্রিক বিভাগে লালমনিরহাটের এক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় ওই শিশুর অভিভাবকরা দায়িত্বে অবহেলার অভিযোগ এনে ইন্টার্ন চিকিৎসক ডা. রহমত ইমনকে মারধর করার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় পরদিন শনিবার বিকেল থেকে ইন্টার্ন চিকিৎসক পরিষদ হাসপাতালে কর্মবিরতি শুরু করে ইন্টার্নরা। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর