শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২১ ১৪:৩৫
প্রিন্ট করুন printer

রাজশাহীতে সড়কে প্রতীকী ক্লাস

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে সড়কে প্রতীকী ক্লাস
Google News

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে প্রতীকী ক্লাস করেছে শিক্ষার্থীরা। এসময় তারা সড়কে বসে ক্লাসে অংশ নেন। বুধবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে রাস্তায় এ প্রতীকী ক্লাসে বসেন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

এ সময় শিক্ষার্থীদের বাংলা, ইংরেজি ও অংঙ্ক ক্লাস নেওয়া হয়। আর ক্লাসে বসা শিক্ষার্থীরা শিক্ষকের কথা মতো পড়ে। এ সময় দেখা গেছে- ক্লাস করাতে আসা শিক্ষার্থীরা ব্লাক বোর্ডের পাশে দাঁড়িয়ে দুই এর ঘরের নামতা পড়তে গিয়ে ভুলভাবে পড়ছেন। এসময় ওই শিক্ষক দাবি করেন- আমরা তো অনেক দিন থেকে ক্লাসে বসতে পারিনি। আমরা পড়া-শোনা ভুলে গেছি। তাই আমাদের দুই এর ঘরের নামতা ভুল হচেছ। 

শিক্ষার্থীরা দাবি করেন- একটানা ৪৩৭ দিন ধরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ আছে। লকডাউনের মধ্যেও শপিংমল, মার্কেট, অফিসসহ গণপরিবহণ চলাচল ও বন্ধ এমন অবস্থায় কেটেছে। তবে দীর্ঘ সময় ধরে বন্ধ থেকে গেলো শিক্ষাপ্রতিষ্ঠান। এতে শিক্ষার্থীরা সেশনজটসহ ক্ষতির সম্মুখীন হচ্ছে। 

এদিক বিবেচনা করে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে করা প্রতীকী ক্লাসের শিক্ষার্থীরা। সড়কের রাস্তায় বসে প্রতীকী ক্লাস করেন সাধারণ শিক্ষার্থীরা। 

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী জান্নাতুল সাবিরা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাজশাহীর সদস্য আবদুর রহমান নবীন, রাজশাহী নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ, রাজশাহী কলেজ শিক্ষার্থী জাকারিয়া ইসলাম, নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ শিক্ষার্থী নাদিম সিনা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ইফতেখার আলম মাসউদ, সম্পাদক উত্তরণ সাহিত্য পত্রিকা রাজশাহী, রাবি শিক্ষার্থী মোহাব্বত হোসেন মিলন প্রমুখ।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর