১৮ জুন, ২০২১ ১৮:৩৯

ময়মনসিংহে বিএনপির কর্মসূচিতে হামলা ও গ্রেফতারকৃতদের মুক্তি দাবি

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে বিএনপির কর্মসূচিতে হামলা ও গ্রেফতারকৃতদের মুক্তি দাবি

ময়মনসিংহে জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা পন্ড করে দিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ন্যাক্কারজনক হামলা ও গুলিবর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বিএনপি। শুক্রবার সকালে ময়মনসিংহ প্রেস ক্লাব মিলনায়তনে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ জেলা এবং মহানগর বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে এমন বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। 

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বৃহস্পতিবার ময়মনসিংহের চরকালিবাড়ি এলাকায় জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ছাত্রদল আয়োজিত আলোচনা সভায় পুলিশ প্রথমে বাধা দেয়। পরে জোর করে সভা বন্ধ করতে গিয়ে বিনা উসকানিতে পুলিশ লাঠিচার্জ ও নির্বিচারে গুলিবর্ষণ করে। ন্যাক্কারজনক এই হামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ছাত্রদলের কেন্দ্রীয় এবং ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের প্রায় একশো নেতাকর্মী আহত হন। এর মধ্যে ১৭ জন গুলিবিদ্ধ ও চারজনের মাথা ফেটেছে। এখনো ২৮ জন নেতাকর্মীর খোঁজ পাওয়া যাচ্ছে না। ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার ও ২৮টি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ। 

সংবাদ সম্মেলনে ময়মনসিংহ মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহের হোসেন তালুকদার, যুগ্ম আহবায়ক আহাম্মদ তায়েবুর রহমান হিরণ,  দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম, মহানগর যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট এম এ হান্নান খান, শামীম আজাদ, এ কে এম মাহবুবুল আলম, রেজাউল করিম, বিএনপি নেতা হাফেজ আজিজুল হক, আতাহারুল ইসলাম বুলবুলসহ বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর