শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০২১ ১৬:১১
প্রিন্ট করুন printer

রংপুরে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি
রংপুরে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার দাবিতে সংবাদ সম্মেলন।
Google News

ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারসহ ১১ দফা দাবি না মানলে আগামী মঙ্গলবার রংপুরে সকাল-সন্ধ্যা ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিক নেতারা। বৃহস্পতিবার দুপুরে নগরীর শাপলা চত্বরে সংবাদ সম্মেলন থেকে এই ঘোষণা দেন জাতীয় শ্রমিক পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর মহানগর জাতীয় চার্জার রিকশা-ভ্যান চালক ইউনিয়নের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোফা।

লিখিত বক্তব্যে তোফা বলেন, সারা দেশে একযোগে ব্যাটারিচালিত চার্জার রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত অত্যন্ত দুঃখজনক। দেশে ৮০ ভাগ মানুষ দিনমজুর। এর মধ্যে ৪০ ভাগ মানুষ কোনো না কোনোভাবে থ্রি-হুইলার, অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা-ভ্যান চালক ও শ্রমিক। রিকশা-ভ্যান চলাচল বন্ধ করা হলে ৪০ ভাগ মানুষের পেটে লাথি মারা হবে। অনেক পরিবার পথে বসবে।

আগামী রবিবারের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ঘোষিত সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য আল্টিমেটাম দিয়ে শ্রমিক নেতা তোফা বলেন, যদি ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার এবং হয়রানি বন্ধ না করা হয়, তা না হলে মঙ্গলবার সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করা হবে।

সংবাদ সম্মেলনে ১১ দফা দাবি তুলে ধরে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় চার্জার রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্যামল বাবু, মহানগর চার্জার রিকশা-ভ্যান জাতীয় শ্রমিক পার্টির সভাপতি আব্দুল মজিদ, জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান আনিছ প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর