শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ১৮:০৭
আপডেট : ৭ জুলাই, ২০২১ ১৮:১৬
প্রিন্ট করুন printer

রংপুরে লকডাউনের মধ্যেও মানুষের ঘোরাফেরা, ব্যবসা-প্রতিষ্ঠান খোলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে লকডাউনের মধ্যেও মানুষের ঘোরাফেরা, ব্যবসা-প্রতিষ্ঠান খোলা
লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।
Google News

কঠোর লকডাউনের সপ্তম দিনে স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসন তৎপর থাকলেও উদাসিন জনগণ। বুধবার সকাল থেকে অনেককেই অহেতুক ঘোরাফেরা করতে দেখা গেছে। এছাড়া অনেকে ব্যবসা-প্রতিষ্ঠানের অর্ধেক খোলা রেখে ব্যবসা পরিচালনা করছেন। তবে এদের অনেককেই ভ্রাম্যমাণ আদালতের মুখোমুখি হতে হয়েছে। তারপরেও অহেতুক ঘোরাফেরা বন্ধ হয়নি।

দেশব্যাপী কঠোর লকডাউনের সপ্তম দিনে রংপুর মেট্রোপলিটন এলাকায় সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে  মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক বিভাগ ও ডিবির মোট ২৫টি টহল টিম এবং বিধি-বহির্ভূতভাবে বিভিন্ন যানবাহনের চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে শহরের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার, সড়ক ও স্থানে ২০টি চেকপোস্ট বসানো হয়েছে। 

করোনা সংক্রমণ প্রতিরোধে মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা ও ট্রাফিক বিভাগ সড়ক পরিবহন আইন বুধবার দুপুর ১টা পর্যন্ত মোট ৩১টি মামলা করেছে। আটক করা হয়েছে ৪টি যানবাহন এবং মোট জরিমানা করা হয়েছে হয়েছে ৩০ হাজার টাকা।

এছাড়াও জেলা প্রশাসন, সেনাবাহিনী, র‌্যাব এবং বিজিবি যৌথভাবে রংপুর মেট্রোপলিটন এলাকায় লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে মোট ৪টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৮০০ টাকা টাকা জরিমানা করে। লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন এলাকায় সেনাবাহিনীর টহল দল একটি, র‌্যাবের একটি টহল দল, বিজিবির টহল দল একটি ও আনসার ব্যাটালিয়নের একটি টহল দল কাজ করছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর