২৮ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩৫

ব্রিজ সংস্কার না হওয়ায় ৫০ গজের রাস্তা ঘুরতে হয় ১৫ কিলোমিটার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

ব্রিজ সংস্কার না হওয়ায় ৫০ গজের রাস্তা ঘুরতে হয় ১৫ কিলোমিটার

রংপুরের বদরগঞ্জ উপজেলায় পৌর শহরসহ ১০ ইউনিয়নের মাঝ দিয়ে বয়ে চলেছে কোনো না কোনো নদী। উপজেলার রাধানগর ইউনিয়নকেও দু’ভাগ করে রেখেছে ধোধরাই নদী। ওই নদীর এক পাড়ে রয়েছে প্রাথমিক স্কুল, হাইস্কুলসহ নানা শিক্ষা প্রতিষ্ঠান, তেমনি রয়েছে হাটবাজারসহ বদরগঞ্জ শহর যাতায়াতের প্রধান সড়ক।

কিন্তু অপর পাড়ে রয়েছে পাঁচটি গ্রামসহ লিচু ও সবজির জন্য বিখ্যাত চকের ডাঙ্গা এলাকা। ওই পাঁচ গ্রামের মানুষসহ বাগান মালিক ও সবজি চাষিরা তাদের ফল ও ফসল নিয়ে ধোধরাই নদীর উপর নির্মিত ধোধরারপাড় ব্রিজ দিয়েই যাতায়াত করতেন। কিন্তু বছর দু’য়েক আগে ওই ব্রিজটি পানির তোড়ে ভেঙে পড়ে। ফলে স্থানীয় লোকজন নিজেদের উদ্যোগে ভাঙা ব্রিজের উপর বাঁশের সাঁকো তৈরি কোনরকমে যাতায়াত করলেও চরম দুর্ভোগে পড়েছেন ফল ও ফসল আনা নেয়া করেন যারা তারা। 

স্থানীয়রা বলেন, দু’বছর ধরে চাষিরা তাদের উৎপাদিত ফল ও সবজি নিয়ে চরম বিপাকে পড়েছেন। কারণ মাত্র ৫০ গজের ওই ব্রিজটি না থাকায় চাষিদের কমপক্ষে ১৫ কিলোমিটার ঘুরে তারাগঞ্জ অথবা বদরগঞ্জ শহরে গিয়ে ফল ও সবজি বিক্রি করতে হয়। উপজেলা প্রকৌশলী বাদশাহ আলমগীর বলেন, সড়কটি এলজিইডি’র হলেও ব্রিজ করার কথা ত্রাণ অধিদপ্তরের। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বাবুল চন্দ্র রায় বলেন, সংসদ সদস্যের অগ্রাধিকার তালিকায় ব্রিজটি নির্মাণের জন্য ত্রাণ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। কিন্তু এ পর্যন্ত মন্ত্রণালয় থেকে আশানুরূপ কোনো সাড়া পাওয়া যায়নি। 

উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বী সুইট বলেন, ভাঙা ব্রিজটি পরিদর্শন করেছি। আপাতত মানুষের কষ্ট লাঘবে সেখানে বাঁশের সাঁকো নির্মাণে কিছু অর্থও বরাদ্দ দিয়েছি। আশা করছি খুব দ্রুত ব্রিজটি নির্মিত হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর