২৬ অক্টোবর, ২০২১ ১৮:২৫
ছাত্রলীগের দাবি

সহিংসতায় গ্রেফতার সৈকত কারমাইকেল কলেজের ছাত্রই না

নিজস্ব প্রতিবেদক, রংপুর

সহিংসতায় গ্রেফতার সৈকত কারমাইকেল কলেজের ছাত্রই না

সৈকত মন্ডল।

রংপুরের পীরগঞ্জে সহিংসতার ঘটনায় গ্রেফতার সৈকত মন্ডল কারমাইকেল কলেজের ছাত্রই না। তিনি প্রতারণা করে কারমাইকেল কলেজের দর্শন বিভাগের ছাত্রলীগের সহ-সভাপতির পদ বাগিয়ে নিয়েছিলেন। আসলে সৈকত মন্ডল রংপুর সরকারি কলেজের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী। তিনি করমাইকেল কলেজ শাখার আওতাভুক্ত দর্শন বিভাগ শাখার সহ-সভাপতি পদে কৌশলে অনুপ্রবেশ করে ছাত্রত্বের পরিচয় গোপন করেন।

মঙ্গলবার রংপুর মহানগর ছাত্রলীগ শাখার সভাপতি মো. শফিউর রহমান স্বাধীন এবং সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিশেষভাবে লক্ষ করা যাচ্ছে যে, রংপুরের পীরগঞ্জ উপজেলায় সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের ঘর-বাড়িতে হামলার ঘটনায় ধর্মীয় উসকানির জেরে ও গুজব ছড়িযে হামলার মদদ দেওয়ায় আইনশৃঙ্খলা বাহিনী বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে। এর মধ্যে মো. সৈকত মন্ডলের নাম রয়েছে। তার বাবার নাম রাশেদুল হক, মায়ের নাম আঞ্জুয়ারা বেগম, তিনি ২০১৫-১৬ শিক্ষাবর্ষে রংপুর সরকারি কলেজের দর্শন বিভাগের ছাত্র। তাকে ২২ অক্টোবর র‌্যাব সদস্যরা ঢাকা থেকে গ্রেফতার করেছে।

একটি কুচক্রী মহল উক্ত ব্যক্তিকে বাংলাদেশ ছাত্রলীগের সাথে সম্পৃক্ত করে গুজব ও অপপ্রচার করার চেষ্টা করছে। মূলত তিনি তার ছাত্রত্বের পরিচয় গোপন করে বাংলাদেশ ছাত্রলীগ কারমাইকেল কলেজ শাখার আওতাভুক্ত দর্শন বিভাগ শাখার সহ-সভাপতি পদে কৌশলে অনুপ্রবেশ করে। কারমাইকেল কলেজ শাখার তৎকালীন সভাপতি ও সাধারণ সম্পাদক অনেক আগেই তথ্য গোপন করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে সংগঠন থেকে বহিষ্কার করে। বিভিন্ন রকম বিশৃঙ্খলা ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সংগঠনে অনুপ্রবেশ করে ষড়যন্ত্র করাই ছিল তার মূল উদ্দেশ্য। এমতাবস্থায় অনুপ্রবেশকারী অপরাধীর দায় সংগঠনের হতে পারে না। এ বিষয়ে সকলকে বিভ্রান্ত না হওয়ার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে।

সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন জানান, তথ্য গোপন করায় আগেই কারমাইকেল কলেজ শাখার নেতৃবৃন্দ তাকে অব্যাহতি দিয়েছিল।

জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি বলেন, ছাত্রলীগে অনুপ্রবেশকারীর কোনো ঠাঁই নেই। অপরাধীরও কোনো দল নেই।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর