৬ ডিসেম্বর, ২০২১ ১২:২২

কাজের সময় হঠাৎ লাইনে বিদ্যুৎ এসে নেসকো কর্মী নিহত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

কাজের সময় হঠাৎ লাইনে বিদ্যুৎ এসে নেসকো কর্মী নিহত

রাজশাহীতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) বিদ্যুৎ লাইনে কাজ করতে উঠেন কর্মী রেজাউল ইসলাম রেজা (৪৭)। তিনি ওপরে থাকতেই লাইনে বিদ্যুৎ চলে আসে। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রেজাউল ওপরের লাইন থেকে নিচে ১১ কেভি লাইনের ওপর পড়েন। তারপর সেখান থেকে নিচে দাঁড়ানো একজন কর্মীর ওপর পড়েন। এতে তিনিও সামান্য আহত হন। রবিবার দুপুরে রাজশাহী নগরীর পাঠানপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

দগ্ধ রেজাউলকে প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা। বিকালে ঢাকায় নেওয়ার সময় অবস্থার অবনতি হলে তাকে সিরাজগঞ্জ মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

নেসকোর সুপারিনটেন্ডিং ইঞ্জিনিয়ার শিরিন ইয়াসমিন এ তথ্য নিশ্চিত করেছেন। রেজাউল নেসকোতে টেকনিক্যাল স্টাফ হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি রাজশাহী মহানগরীতে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে বিদ্যুৎকর্মী রেজাউল রাজশাহী নগরীর শাহ মখদুম ঈদগায়ের পাশে ৩৩ কেভি লাইনে কাজ করছিলেন। হঠাৎ লাইনটিতে বিদ্যুৎ চলে আসে। সঙ্গে সঙ্গে রেজাউল সেখান থেকে ১১ কেভি লাইনে পড়েন। এরপর নিচে মামুন নামের একজন কর্মীর ওপর পড়ে যান। বিদ্যুৎ বিভাগের লোকজন দ্রুত তাকে পিকআপ ভ্যানে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

নেসকোর প্রধান প্রকৌশলী অনিত রায় জানান, ঘটনা তদন্তে একটি কমিটি করা হয়েছে। কমিটিই দেখবে লাইন বন্ধ করা হয়েছিল, নাকি হঠাৎ চালু হয়েছে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর