১৮ জানুয়ারি, ২০২২ ২২:০৬

গাজীপুরের এসপি শফিউল্লাহ ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের এসপি শফিউল্লাহ ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ

গাজীপুর জেলা পুলিশের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ্ একটানা ৪র্থ বারের মতো ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছেন। ওয়ারেন্ট তামিল, মামলা নিষ্পত্তি, অবৈধ অস্ত্র-মাদক উদ্ধার, চোর-ডাকাত গ্রেফতার তথা গাজীপুর জেলার অপরাধ নিয়ন্ত্রণ ও আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে অনবদ্য ভূমিকা রাখার স্বীকৃতিস্বরূপ তিনি এ স্বীকৃতি অর্জন করেছেন। 

মঙ্গলবার সকালে ঢাকা রেঞ্জের ডিআইজি’র কার্যালয়ে আয়োজিত ডিসেম্বর/২১ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় গাজীপুর জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহকে ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান গাজীপুরের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ্র হাতে এই ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন। এ সময় ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) নুরেআলম মিনা,  অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) জিহাদুল কবির, অতিরিক্ত ডিআইজি (অপস এন্ড ইন্টেলিজেন্স) মো: মাহবুবুর রহমানসহ রেঞ্জ অফিসের উর্ধ্বতন কর্মকর্তা এবং ১২ জেলার পুলিশ সুপারগন ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন।

এছাড়াও ঢাকা রেঞ্জ কার্যালয় প্রদত্ত ১২টি ক্যাটাগরীর মধ্যে গাজীপুর জেলা এককভাবে ৬টি ক্যাটাগরিতে (পুলিশ সুপার, সার্কেল অফিসার, সাব ইন্সপেক্টর, ডিবি অফিসার, মাদক উদ্ধারকারী অফিসার ও এএসআই) শ্রেষ্ঠত্ব অর্জন করে। পুলিশ সুপার গাজীপুরের পাশাপাশি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সানজিদা আফরিন শ্রেষ্ঠ সার্কেল অফিসার,  কালীগঞ্জ থানার এস আই মোঃ ইসলাম মিয়া, ডিবির এস আই ওবায়দুর রহমান ও জয়দেবপুর থানার এএসআই জুলহাস উদ্দিন ঢাকা রেঞ্জের যথাক্রমে শ্রেষ্ঠ এসআই, শ্রেষ্ঠ ডিবি অফিসার ও শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হওয়ায় তারাও ঢাকা রেঞ্জের ডিআইজির কাছ থেকে ক্রেস্ট ও সম্মাননা সনদ গ্রহন করে।

গাজীপুর পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা গেছে, এস এম শফিউল্লাহ গত বছরের ২১ মার্চ গাজীপুর জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদানের পর থেকে ৩১ ডিসেম্বর (২০২১) পর্যন্ত ৯ মাসের মধ্যে প্রত্যক্ষ দিকনির্দশনা ও তদারকির মাধ্যমে গাজীপুর জেলার মূলতবি মামলার সংখ্যা ৬৩৫টি থেকে হ্রাস করে ২৯২ টিতে রূপান্তর করেন ও মূলতবী গ্রেফতারী পরোয়ানার সংখ্যা ৫৪৩২টি হতে হ্রাস করে ৪১০৬টিতে রূপান্তর করেন। অর্থাৎ ৩৪৩টি মূলতবী মামলা ও ১৩২৬টি মূলতবী গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি করেন। এছাড়া তিনি অধিকাংশ ক্লুলেস ডাকাতি, খুন, দস্যুতা ও চাঞ্চল্যকর মামলা সমূহের রহস্য উদঘাটনসহ দুস্কৃতিকারীদের আইনের আওতায় এনে গাজীপুরবাসীর নিকট গাজীপুর জেলা পুলিশের  ভাবমূর্তি উজ্জল করতে সক্ষম হন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর