১৭ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৩৫

বরিশাল সদর উপজেলা বিএনপির কমিটি বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সদর উপজেলা বিএনপির কমিটি বাতিলের দাবি

সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল

বিতর্কিতদের নিয়ে সদ্য গঠিত বরিশাল সদর উপজেলা বিএনপির কমিটি বাতিলের দাবি জানিয়েছে গুরুত্বপূর্ণ পদবঞ্চিতরা। এ দাবিতে শনিবার সংবাদ সম্মেলন শেষে কমিটির অনুমোদনদাতা জেলা বিএনপি’র আহ্বায়ক ও সদস্য সচিবের প্রতিকৃতিতে ঝাড়ুপেটা এবং বিক্ষোভ মিছিল করেন তারা। পরে তারা সদর রোডের জেলা ও মহানগর কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন।

দুপুর ১২টায় সদর রোডের রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে সদ্য ঘোষিত সদর উপজেলা বিএনপি কমিটির ১ নম্বর সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান জিয়াউল আহসান সাবু বলেন, গত বৃহস্পতিবার বরিশাল সদর উপজেলা বিএনপির ৩৫ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন জেলা (দক্ষিণ) বিএনপি’র আহ্বায়ক মুজিবুর রহমান নান্টু ও সদস্য সচিব আক্তার হোসেন মেবুল। এতে ইউনিয়ন জামায়াতের বহিষ্কৃত আমীর মো. নুরুল আমীনকে আহ্বায়ক ও বিতর্কিত মো. রফিকুল ইসলাম সেলিমকে সদস্য সচিব করা হয়।

এছাড়াও ওই কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক করা হয়েছে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রকাশ্যে গণসংযোগে অংশ নেয়া সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম রাঢ়িকে। কমিটির ৯ নম্বর সদস্য ইয়াসিন সিকদার চুন্নুও বিগত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে গণসংযোগ করেছেন। সদ্য ঘোষিত কমিটিতে বিগত ১২ বছর ধরে রাজপথে আন্দোলন সংগ্রাম করে বারবার কারাবরণকারী নেতাদের মূল্যায়ন করা হয়নি। তারা আগামী তিনদিনের মধ্যে ঘোষিত কমিটি বাতিল করে ত্যাগী ও পরীক্ষিতদের নিয়ে নতুন কমিটি গঠনের দাবি জানান। 

একই সাথে জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি বাতিল করে বরিশালের স্থানীয় বাসিন্দাদের নিয়ে জেলা কমিটি গঠনের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে সাবু ছাড়াও সদর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি কাজী এনায়েত হোসেন বাচ্চু ও সাবেক সাংগঠনিক সম্পাদক মন্টু খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে জেলা বিএনপির আহ্বায়ক নান্টু ও সদস্য সচিব মেবুলের প্রতিকৃতিতে ঝাড়ুপেটা করে ক্ষুব্ধ নেতাকর্মীরা। পরে তারা মিছিল সহকারে সদর রোডে গিয়ে জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে দেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর