২ ফেব্রুয়ারি, ২০২৩ ১৩:১৮

আওয়ামী লীগ নেতাকে ডাকাতির মামলা দেখিয়ে আটকের অভিযোগ

অনলাইন প্রতিবেদক

আওয়ামী লীগ নেতাকে ডাকাতির মামলা দেখিয়ে আটকের অভিযোগ

জাহিদুল ইসলাম জুমান তালুকদার (ফাইল ছবি)

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম জুমান তালুকদারকে ডাকাতির মামলা দেখিয়ে আটক করেছে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। তার পরিবার বলছে, রাজনৈতিক প্রতিহিংসার বলি তিনি। দলের এমপিপন্থী নতুন দুই নেতাকে রাজাকার পরিবারের সদস্য বলাতে স্থানীয় এমপি প্রভাব খাটিয়ে গতকাল বুধবার রাত সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) কেন্দ্রের সামনে থেকে তাকে আটক করা হয়। জামালপুর ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জোবাইদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুমান তালুকাদার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। জুমান তালুকদারের স্ত্রী রুমকি জুমান ও মেয়ে জাসিয়া তালুকদার সড়ক দুর্ঘটনায় আহত হয়ে এক মাসের বেশি সময় ধরে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। আগামী সপ্তাহে তাদের অস্ত্রোপচার হওয়ার কথা। বুধবার রাত সাড়ে ১১টার দিকে জুমান তাদের দেখতে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) কেন্দ্রের সামনে এলে ডিবি পুলিশ তাকে আটক করে।

গত ২৯ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের কমিটি শাহিনা বেগমকে সভাপতি ও বাবুল তালুকদারকে সাধারণ সম্পাদক ঘোষণা করলে সাবেক কমিটির নেতাকর্মীদের সঙ্গে তাদের বিরোধ সৃষ্টি হয়।

এরপরই ২৪ ডিসেম্বর দিবাগত রাতে বকশীগঞ্জ পৌর শহরের নয়াপাড়া গ্রামের উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগমের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে বলে তিনি অভিযোগ করেন। পরদিন বকশীগঞ্জ থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করা হয়। মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ পর্যন্ত এ মামলায় জুমানসহ ১৪ জনকে আটক করা হয়েছে। যারা আওয়ামী লীগ রাজনীতিতে জড়িত। 

তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, নতুন কমিটিকে 'রাজাকারের পরিবার বলে কটাক্ষ করেন' জাহিদুল ইসলাম জুমান। এ ঘটনার জেরে ডাকাতির মামলা সাজিয়ে তাকে আটক করা হয়েছে। দলীয় কোন্দলকে কেন্দ্র করে তাকে ফাঁসাতেই এ ডাকাতির ঘটনা সাজিয়েছে প্রতিপক্ষ।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ/ সালাহ উদ্দীন

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর