শিরোনাম
৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৬:৪৮

আইএলও ও ইউরোপীয় ইউনিয়নের সহায়তায় কারিগরি শিক্ষা অধিদপ্তরের ক্যাম্পেইন

প্রেস বিজ্ঞপ্তি

আইএলও ও ইউরোপীয় ইউনিয়নের সহায়তায় কারিগরি শিক্ষা অধিদপ্তরের ক্যাম্পেইন

আন্তর্জাতিক শ্রম সংস্থার ইউরোপীয় ইউনিয়ন অর্থায়নকৃত স্কিল-২১ প্রকল্পে কারিগরি শিক্ষাকে জনপ্রিয় করতে একটি ক্যাম্পেইন কৌশল, কর্ম পরিকল্পনা তৈরি করে এর বাস্তবায়ন করছে। প্রাথমিকভাবে ‘কারিগরি দক্ষতা ও সমৃদ্ধি’ ক্যাম্পেইনটি ২০২১ সালে সিলেট, গাইবান্ধা ও রাঙ্গামাটিতে বাস্তবায়িত হয়। এই ক্যাম্পেইনের সফলতা দেখে সরকার বিভাগীয় পর্যায়ে এই ক্যাম্পেইনের বাস্তবায়ন শুরু করে।

কারিগরি শিক্ষার সচেতনতামূলক প্রচারণার অংশ হিসেবে আজ খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট ক্যাম্পাস ওপেন ডে আয়োজন করেছে। খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট সফলভাবে এই ত্রি-মাত্রিক ক্যাম্পেইনটি পরিচালনা করে। 

কমিউনিটি মোবিলাইজেশন, ইনস্টিটিউট পর্যায়ের কার্যক্রম এবং ডিজিটাল প্ল্যাটফর্ম এই তিন পর্বের দ্বিতীয় পর্বের একটি হলো ক্যাম্পাস ওপেন ডে। কমিউনিটি পর্যায়ে পরিচালিত বিভিন্ন কার্যক্রমের মধ্যে রয়েছে অভিভাবক সভা, হটস্পট কার্যক্রম ইত্যাদি। পোস্টার, কারিগরি শিক্ষা বিষয়ক বুকলেট, তথ্য বোর্ড এবং বার্তাগুলো খুলনায় প্রায় ১০ হাজার মানুষ সরাসরি গ্রহণ করেছে।

খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট ক্যাম্পাস ওপেন ডে-র কার্যক্রম শিক্ষক এবং শিক্ষার্থীদের সমন্বয়ে একটি র‌্যালির মাধ্যমে শুরু হয়। ক্যাম্পাসে ওপেন ডে-তে চাকরি মেলা, দক্ষতা প্রদর্শন, দক্ষতা প্রতিযোগিতা, ক্যারিয়ার আলোচনা এবং সক্ষমতা বৃদ্ধি কর্মশালা অনুষ্ঠিত হয়। ক্যাম্পাস ওপেন উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের (টিএমইডি) সিনিয়র সচিব। এছাড়াও কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, ইউরোপীয় ইউনিয়নের কাউন্সিলর, আইএলওর উচ্চপদস্থ কর্মকর্তা এবং খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর