৯ ফেব্রুয়ারি, ২০২৩ ১৩:২৯

বরিশালে উৎসবমুখর পরিবেশে আইনজীবী সমিতির ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে উৎসবমুখর পরিবেশে আইনজীবী সমিতির ভোটগ্রহণ

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ শেষ হবে বিকেল ৪টায়। সুষ্ঠু-সুন্দর পরিবেশে ভোট গ্রহণের যাবতীয় ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। এবার আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবী প্যানেল কার্যকরী কমিটির ১১ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে। এদিকে গণতান্ত্রিক আইনজীবী পরিষদ থেকে শুধুমাত্র সভাপতি পদে একজন প্রতিদ্বন্দ্বিতা করছে। সষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যাপারে আশাবাদী সব প্রার্থীরা। 

বরিশাল জেলা আইনজীবী সমিতি নির্বাচন ঘিরে আদালত পাড়ায় ছিলো উৎসবের আমেজ। এবার সভাপতি, সম্পাদক, ২টি সহসভাপতি, ২টি যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক এবং নির্বাহী সদস্যের ৪ পদসহ কার্যকরী কমিটির ১১টি পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। 

আওয়ামী সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদে সভাপতি পদে ফয়জুল হক ফয়েজ ও সম্পাদক পদে দেলোয়র হোসেন মুন্সিসহ ১১ পদে এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে এস.এম সাদিকুর রহমান লিংকন ও সম্পাদক পদে আবুল কালাম আযাদ ইমনসহ ১১টি পদে এবং গণতান্ত্রিক আইনজীবী পরিষদ থেকে শুধুমাত্র সভাপতি পদে হিরন কুমার দাস মিঠু প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার আইনজীবী সমিতি নির্বাচনে মোট ভোটার ৮৯৬ জন। সকাল থেকে সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা। 

সুষ্ঠু নির্বাচন হলে সব প্রার্থী জয়ের আশা করেছেন। বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হলে রাতভর গণনা শেষে পরদিন ভোরে ফল ঘোষণার কথা রয়েছে। গত বছর সমিতি নির্বাচনে সংখ্যাগরিস্ট জয় পায় আওয়ামী সমর্থিত প্যানেল।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর