২৮ নভেম্বর, ২০২৩ ১৮:৪১

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগেরই চার প্রার্থী

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগেরই চার প্রার্থী

রাজধানীর প্রবেশদ্বার হিসেবে পরিচিত ঢাকা-৫ আসনে (যাত্রাবাড়ী-ডেমরা) নির্বাচনী হাওয়া জমে উঠেছে। বিএনপি অংশগ্রহণ না করলেও আওয়ামী লীগেরই চারজন প্রার্থী মাঠে থাকার ঘোষণা দিয়েছেন। এ আসনের বর্তমান সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন পেয়েছেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মুন্না। নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে বিকল্প প্রার্থী রাখার ঘোষণা দিয়েছেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় প্রধানের এই ঘোষণাকে জনপ্রিয়তা যাচাইয়ের সুর্বণ সুযোগ হিসেবে দেখছেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের প্রার্থীরা। সে কারণে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন তারা। ইতিমধ্যে স্ব স্ব নির্বাচনী এলাকার রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা। 

ঢাকা-৫ আসনে নৌকার প্রার্থী হারুনুর রশিদ মুন্না ছাড়াও প্রার্থী হিসেবে মাঠে থাকবেন সাবেক প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান সজল। তিনি বাংলাদেশ প্রতিদিনকে জানান, নেত্রী যেহেতু বলেছেন- 'প্রতিদ্বন্দ্বিতা করতে দলের কোন বাধা নেই' সে কারণে আমি প্রার্থী হচ্ছি। দল এমন সিদ্ধান্ত না দিলে নৌকার বিরুদ্ধে কখনো যেতাম না। কারণ নৌকা নিয়েই আমার প্রয়াত পিতা এই এলাকার কয়েকবারের জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। মানুষের ভালোবাসা পেয়েছেন। 

তিনি আরও বলেন, আমি মাতুয়াইলের স্থানীয় বাসিন্দা হওয়ায় আত্মীয়-স্বজন মিলেই প্রায় ৫৫ হাজার রিজার্ভ ভোট আছে। এছাড়াও সাবেক-বর্তমান বেশির ভাগ নেতাই প্রয়াত বাবা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার হাতে গড়া। কাজেই ভোটের মাঠেই জনপ্রিয়তার প্রমাণ দেওয়া সম্ভব হবে। 

এ আসনে মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন কাজী মনিরুল ইসলাম মনু। তিনি সেভাবেই প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। একাধিকবার ফোন করেও তিনি ফোন রিসিভ করেননি। 

এ আসনে আরেকজন স্বতন্ত্র প্রার্থী হতে চলেছেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। রিটানিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনি। এ প্রসঙ্গে কামরুল হাসান রিপন বলেন, মানুষের চাওয়ায় আমি প্রার্থী হয়েছি। জনগণ আমাকে চায়। সে কারণে প্রার্থী হওয়া। তারপরও দল যদি নতুন কোন সিদ্ধান্ত দেয় তাহলে পরিবর্তিত পরিস্থিতিতে যে সিদ্ধান্ত নিতে হয় তা নিবো।

বিডি প্রতিদিন/আরাফাত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর